সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কিছুক্ষণের মধ্যেই এটা কুলডাউন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২, ০২:২৩ পিএম

শেয়ার করুন:

কিছুক্ষণের মধ্যেই এটা কুলডাউন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় যে সংঘর্ষ চলছে তা কিছুক্ষণের মধ্যে থেমে যাবে বলে প্রত্যাশা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে সচিবালয় সাংবাদিককদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি কিছুক্ষণের মধ্যেই এটা কুলডাউন হবে। যারা এগুলো ঘটিয়েছেন তাদের নিশ্চয়ই আইনের আওতায় আনা হবে।

রেস্টুরেন্টে খেতে গিয়ে কথা কাটাকাটির জেরে গতকাল রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তিন ঘণ্টা পর রাতে সংঘর্ষ থামলেও মঙ্গলবার আবার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সকাল থেকে আবার ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়, যা এখনো অব্যাহত আছে।

dhaka-1মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা বৈঠক শেষে বিষয়টি নিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ঢাকা কলেজ এবং নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে যে ঘটনাটি আপনারা বললেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলছি, একটা ছোটো-খাটো ঘটনা নিয়ে তর্কাতর্কি-মারামারি পর্যায়ে চলে আসছে। আমরা দেখছি, সহিংসতা হয়েছে। ইট-পাটকেল ছোড়াছুঁড়ি দেখছি, আমাদের নিরাপত্তা বাহিনী চরম ধৈর্যের সঙ্গে এগুলো লক্ষ্য করছেন এবং ব্যবস্থা নিচ্ছেন।


বিজ্ঞাপন


মধ্যরাত থেকে শুরু হওয়া সংঘর্ষ দীর্ঘ সময় পরও কেন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, ‘আমরা আশা করছি কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা কুলডাউন হবে। যারা এ ঘটনার জন্য দায়ী তাদের আইনের মুখোমুখি হতে হবে।

dhaka-2রাতে সংঘর্ষ থামাতে পুলিশ তৎপর হলেও আজকের সংঘর্ষে পুলিশকে এতটা উদ্যোগী হতে দেখা যায়নি বলে অভিযোগ উঠেছে। এমন প্রশ্নের জবাবে সেখানে উপস্থিত ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেন, পরিস্থিতি অনেক জটিল আকার ধারণ করেছে। টেকনিক্যাল কারণেই ছাত্রদের প্রতি সফট আচরণ করছে পুলিশ। এখানে গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে না।

টিএ/একেবি/ এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর