সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে দোকান খোলার সিদ্ধান্ত নেয়নি মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০১:৫৮ পিএম

শেয়ার করুন:

নিউমার্কেটে দোকান খোলার সিদ্ধান্ত নেয়নি মালিক সমিতি

ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংঘর্ষের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কবে দোকানপাট খুলবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি নিউমার্কেট দোকান মালিক সমিতি।

শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গতকাল মঙ্গলবার থেকে নিউমার্কেট ও এর আশপাশের এলাকার সব মার্কেট বন্ধ রয়েছে। আজও পর্যন্ত খোলেনি কোনো মার্কেট।


বিজ্ঞাপন


নতুন করে যেন সংঘর্ষ না হয় সেজন্য বুধবার সকাল থেকে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। অন্যদিকে ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে অবস্থান নিয়েছে ঢাকা কলেজ ক্যাম্পাসের সামনে। কলেজ প্রশাসন হল ছাড়ার নির্দেশনা দিলেও শিক্ষার্থীরা অবস্থান করছেন ক্যাম্পাসেই।

মালিক সমিতির পক্ষ থেকে জানা গেছে, আজ দুপুর ১২টা পর্যন্ত দোকান খোলার সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে জানানো হবে।

নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহিন জানান, আমরা বিষয়টা পর্যবেক্ষণ করছি, এখনো দোকান খোলার সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি আরও স্বাভাবিক হলে দোকান খোলা হবে। তবে নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

dhaka-1


বিজ্ঞাপন


আমিনুল ইসলাম আরও জানান, গতকাল (মঙ্গলবার) আমরা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন পরিস্থিতি স্বাভাবিক হলে মার্কেট খুলতে। এখন আমরা দোকান মালিকরা বৈঠক করবো, এরপর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে বুধবার দুপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলো কখন খুলে দেওয়া হবে পরিস্থিতি বুঝেই সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

দুই দোকানের কর্মীর বিরোধের জেরে গত সোমবার রাতে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। রাতে আড়াই ঘণ্টা সংঘর্ষের পর মঙ্গলবার সকালে ফের সংঘর্ষে জড়ায় পক্ষ দুটি।

দিনভর থেমে থেমে সংঘর্ষের পর রাত সাড়ে ১০টার দিকে দুই পক্ষ নিবৃত্ত হয়। সংঘর্ষের কারণে গতকাল নিউমার্কেটসহ আশপাশের অন্তত ২০টি মার্কেট বন্ধ ছিল। ঈদের আগে বেচাকেনার মৌসুমে এমন ঘটনায় ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতির আশঙ্কা জানিয়েছেন।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর