সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুলের ৭ দিন রিমান্ড চাইবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২, ১২:২৬ পিএম

শেয়ার করুন:

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুলের ৭ দিন রিমান্ড চাইবে পুলিশ
নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুলের ৭ দিন রিমান্ড চাইবে পুলিশ

নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় করা একটি মামলায় গ্রেফতার নিউ মার্কেট থানা বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেন সরদারের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ। নিউ মার্কেট থানা থেকে শনিবার সকাল ১০টার দিকে মকবুলকে ঢাকার বিচারিক আদালতে নেয়া হয়।

মহানগর হাকিম মামুনুর রশিদের আদালতে মকবুলের রিমান্ড আবেদনের ওপর শুনানি হবে। দুপুর ১২টায় আদালতের কার্যক্রম শুরু হয়েছে। আদালতের জিআর শাখার একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

মকবুল হোসেন সরদার নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি ও মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সাম্প্রতিক সংঘর্ষে উসকানি দেয়ার অভিযোগে শুক্রবার সন্ধ্যায় নিজ বাসা থেকে মকবুলকে গ্রেফতার করা হয় বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম। সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেয়া, হামলা ও ভাঙচুরের অভিযোগে একটি মামলা করে পুলিশ। সে মামলায় মকবুল ১ নম্বর আাসামি।

গোয়েন্দা তদন্ত রিপোর্ট বলছে, ঘটনা শুরুর পর থেকে সংঘর্ষ ছড়িয়ে দিতে ব্যবসায়ী ও শিক্ষার্থী দুই মহলকেই উসকে দিয়েছেন মকবুলসহ বিএনপির আরও কয়েকজন নেতা-কর্মী।

যে দুই ফাস্টফুডের দোকানের কর্মচারীদের বিবাদে ঘটনার সূত্রপাত হয়েছিল, সেগুলোর মালিক মকবুল।


বিজ্ঞাপন


গোয়েন্দা পুলিশের একটি সূত্র বলেন, ‘বিএনপি নেতা মকবুল আইন পেশায় নিযুক্ত থাকায় ওই মামলায় নিজের ও অন্য আসামিদের আগাম জামিন করানোর প্রস্তুতি নিচ্ছিলেন।

‘রোববার তারা জামিনের জন্য আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। জামিন নিয়ে তারা সবাই পালিয়ে যেতেন। এ জন্য মামলার কয়েকজন আসমির সঙ্গে শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরায় একটি বৈঠকও করেছেন মকবুল।’

গত সোমবার মধ্যরাতে নিউ মার্কেটের দোকানমালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ শুরু হয়। এর জেরে মঙ্গলবার দিনভর ওই এলাকায় দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষের রেশ থাকে বুধবার পর্যন্ত। ওই সংঘর্ষে একজন ডেলিভারিম্যান ও এক দোকান কর্মচারীর মৃত্যু হয়। আহত হন অর্ধশতাধিক মানুষ।

একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর