সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে সংঘর্ষ: তিন মামলার তদন্ত প্রতিবেদন পেছাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২, ১১:৩২ এএম

শেয়ার করুন:

নিউমার্কেটে সংঘর্ষ: তিন মামলার তদন্ত প্রতিবেদন পেছাল

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় করা পৃথক তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ২ অক্টোবর নতুন দিন ধার্য করেছেন আদালত।

রোববার (২৮ আগস্ট) ঢাকা মহানগর হাকিম বেগম শুভ্রা চক্রবর্তীর আদালত এ দিন ধার্য করেন। 


বিজ্ঞাপন


আজ তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু পুলিশ প্রতিবেদন দাখিল করতে না পারায় আদালত নতুন তারিখ ধার্য করেন।

সংঘর্ষের ঘটনায় যে তিনটি মামলা হয় তার মধ্যে একটি কুরিয়ারকর্মী নাহিদ হত্যা মামলা। নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় হত্যা মামলাটি করেন। মামলায় তিনি অজ্ঞাত আসামি উল্লেখ করেন।

অন্য দুটি পুলিশের ওপর হামলা মামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলা। বিস্ফোরক আইন এবং পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দুটি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি। দুই মামলায় নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়।

একটি মামলায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী অজ্ঞাতনামা তিনশজন। এছাড়া একই মামলা অজ্ঞাতনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আসামি করা হয়েছে। 


বিজ্ঞাপন


বিস্ফোরক দ্রব্য আইনে করা আরেকটি মামলায় অজ্ঞাতনামা দেড়শ থেকে দুইশজনকে আসামি করা হয়।

গত ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরিদন সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। তিন দিন সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

টিএ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর