সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউমার্কেটে সাদা পতাকা ওড়ালেন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০৯:২৭ পিএম

শেয়ার করুন:

নিউমার্কেটে সাদা পতাকা ওড়ালেন ব্যবসায়ীরা
সংঘর্ষ-সংঘাত থেকে সরে এসে ব্যবসার পরিবেশ তৈরিতে নিউমার্কেটে সাদা পতাকা উড়িয়েছেন ব্যবসায়ীরা | ছবি: ঢাকা মেইল

সংঘর্ষ-সংঘাত থেকে সরে এসে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং ব্যবসার পরিবেশ তৈরিতে সাদা পতাকা উড়িয়েছেন নিউমার্কেটের ব্যবসায়ীরা।

বুধবার (২০ এপ্রিল) মার্কেটের প্রতিটি ফটকে টাঙানো হয় এই সাদা পতাকা।


বিজ্ঞাপন


মার্কেট সংশ্লিষ্টরা বলছেন, ‘আর কোনো সংঘাত নয়, আমরা দোকান খুলতে চাই। ব্যবসার সুষ্ঠু ও সুন্দর পরিবেশ চাই। এ বছর ঈদের বাজার ধরতে না পারলে পুঁজি চলে যাবে।’

এদিকে, শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতায় শান্তির আহ্বান জানিয়েছে ব্যবসায়ীরা। তারা বলছেন, যে কোনো মূল্যেই হোক, তারা দোকান খুলতে চান। তাদের দাবি- তারা পরিস্থিতির শিকার হয়েছেন। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে তাদের বিরোধ নেই। তারা শিক্ষার্থীদের সঙ্গে মিলেমিশে থাকতে চান।

এ বিষয়ে নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ বলেন, ব্যবসায়ীরা প্রত্যেক মার্কেটে সাদা পতাকা উড়িয়েছে। ঢাকা কলেজের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে তারা, বিষয়টা সমাধান হচ্ছে। বাকি উত্তেজনাও হয়তো ছাত্রদের মধ্যে থাকবে না।

এর আগে বুধবার বিকেলে হঠাৎ উত্তেজনা দেখা দেয় নিউমার্কেট ঢাকা কলেজ প্রাঙ্গণে। বিকাল সাড়ে ৪টার পর ঢাকা কলেজের টেনিস গ্রাউন্ডের সামনে পরপর ছয়টি ককটেল বিস্ফোরিত হয়। এর পরপরই শিক্ষার্থীরা হল ছেড়ে রাস্তায় নেমে আসেন। এ সময় কলেজ প্রশাসনকে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরানোর চেষ্টা করতে দেখা যায়।


বিজ্ঞাপন


তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত রয়েছে। সেই সঙ্গে সমঝোতার জন্য বৈঠকে বসতে যাচ্ছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর