মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

দেশের মানুষকে গভীর সংকটে ফেলেছে সরকার: যাত্রী কল্যাণ সমিতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৪:৫১ পিএম

শেয়ার করুন:

দেশের মানুষকে গভীর সংকটে ফেলেছে সরকার: যাত্রী কল্যাণ সমিতি

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে সরকার দেশের মানুষকে এক গভীর সংকটে ফেলে দিয়েছে বলে অভিযোগ তুলেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

শনিবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘অস্বাভাবিক হারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত’ প্রত্যাহারের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে এই অভিযোগ করে সংগঠনটি।


বিজ্ঞাপন


মোজাম্মেল হক চৌধুরী বলেন, পণ্য পরিবহন ব্যবস্থা সারাদেশে অকার্যকর হতে চলেছে। চট্টগ্রামে পরিবহন ব্যবস্থা বন্ধ ছিল। রাজধানীতে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে। এই সুযোগে সিএনজিচালিত গড়িগুলোতেও গণডাকাতি চলছে।

আরও পড়ুন: ব্যাটারিচালিত রিকশার গ্যারেজে বিস্ফোরণ, দগ্ধ ৮

সরকারের কড়া সমালোচনা করে তিনি বলেন, কোনোকিছুর দাম নাগালের মধ্যে নেই। আগে অমরা যেখানে ২শ’ টাকা বিদ্যুৎ বিল দিতাম, আজ সেখানে হাজার টাকার বেশি আসছে। আজ গণপরিবহন অচল অবস্থায় যাওয়ার উপক্রম হয়েছে। পণ্য পরিবহণ অচল হয়ে পড়েছে।


বিজ্ঞাপন


যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব বলেন, তেলের মূল্য না বাড়ালে সরকাররে যে পরিমাণ ক্ষতি হত, বর্তমানে তার চেয়ে বেশি লুটপাট হচ্ছে। অর্থপাচার হচ্ছে। বাংলাদেশে সড়ক এবং ফ্লাইওভার নির্মাণ করা হয় পৃথিবীর সর্বোচ্চ মূল্য দিয়ে। সরকার এরমধ্যে দিয়ে এক শ্রেণির ঠিকাদারদের স্বপ্ন পূরণ করছে। যারা কোনো না কোনো দলের লোক।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর