সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

ভাড়া বাড়ল দূরপাল্লার বাসে ৪০, মহানগরে ৩৫ পয়সা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

ভাড়া বাড়ল দূরপাল্লার বাসে ৪০, মহানগরে ৩৫ পয়সা
ফাইল ছবি

হঠাৎ করেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে এবার বাড়ল বাস ভাড়াও। দূরপাল্লার যানবাহনের ক্ষেত্রে প্রতি কিলোমিটারে ৪০ পয়সা ও মহানগরে ৩৫ পয়সা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল রোববার (৭ আগস্ট) থেকে নতুন এই ভাড়া কার্যকর হবে।

এই হিসেবে মহানগরে প্রতি কিলোমিটারে ৩৫ পয়সা বেড়ে বর্তমান ভাড়া ২.৫০ পয়সা এবং দূরপাল্লার বাসে ৪০ পয়সা বেড়ে ২.২০ টাকা করা হয়েছে। এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা।


বিজ্ঞাপন


শনিবার (৬ আগস্ট) রাতে পরিবহন মালিক ও সংশ্লিষ্ট অংশীজনদের সঙ্গে বিআরটিএ’র বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে একই দিন বিকেল ৫টার পর রাজধানীর বনানীর বিআরটিএ’র চেয়ারম্যানের কার্যালয়ে বাসভাড়া পুনর্নির্ধারণে ওই বৈঠক শুরু হয়েছিল।

Bus

সর্বশেষ গত বছরের নভেম্বরে দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছিল। একই সময়ে মহানগরে বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা করা হয়েছিল।


বিজ্ঞাপন


উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশে জ্বালানি তেলের দাম বাড়ার ঘোষণা দেয় সরকার। নতুন ওই ঘোষণায় লিটারপ্রতি ডিজেল ও কেরোসিনের দাম ১১৪ টাকা, অকটেন ১৩৫ ও পেট্রোল ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। এই হিসেবে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা ও পেট্রোলে ৪৪ টাকা বেড়েছে।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর