মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

‘জ্বালানিসহ নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে কাজ করছে সরকার’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ০৬:০৯ পিএম

শেয়ার করুন:

‘জ্বালানিসহ নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে কাজ করছে সরকার’

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মাঝেও জ্বালানিসহ দেশে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে রাজধানীর মিরপুর দক্ষিণ পীরেরবাগ এলাকায় রাহাতুন্নেছা জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায়ের পূর্বে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে এক সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


বর্তমান সরকার জনকল্যাণে অত্যন্ত আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, করোনা মহামারির কবলে সমগ্র বিশ্ব বিপর্যস্ত হলেও পরম করুণাময়ের অসীম কৃপায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সর্বস্তরের মানুষের জন্য বিনামূল্যে কোভিড-১৯ এর টিকার সুব্যবস্থাসহ অত্যন্ত সফলভাবে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। সেই সঙ্গে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, দেশরত্ন শেখ হাসিনার সৃজনশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুকন্যার গতিশীল নেতৃত্বেই সকলের আন্তরিক প্রচেষ্টায় বিদ্যমান করোনাসহ সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে, ইনশাআল্লাহ।

Milad


বিজ্ঞাপন


বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাই ক‌ওমি সনদের স্বীকৃতি দিয়েছেন স্মরণ করিয়ে প্রতিমন্ত্রী বলেন, ক‌ওমি মাদরাসাগুলোর সার্বিক উন্নয়নের জন্য সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার দেশে ব্যাপক উন্নয়নের পাশাপাশি ইসলামের প্রচার ও প্রসারেও সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রেখেছে। বর্তমান সরকারের উদ্যোগেই প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে সর্বমোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপিত হয়েছে।

এ সময় শিল্প প্রতিমন্ত্রী সমাজের বিত্তবানদের এতিমসহ সকল অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সাধ্যমতো সাহায্য-সহযোগিতা করার আহ্বান জানান। পরে রাহাতুন্নেছা জামে মসজিদের উন্নয়নে পাঁচ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

এ দিন পবিত্র জুম্মার নামাজের পর আয়োজিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়াও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু পরিবারের সদস্যবৃন্দসহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলেও অংশ নেন প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর