ডিজেল, পেট্রোল-অকটেনের জন্য হাহাকার 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০১:১২ এএম
ডিজেল, পেট্রোল-অকটেনের জন্য হাহাকার 
ছবি: ঢাকা মেইল

রাজধানীর শ্যামলী এলাকার বাসিন্দা মোহাম্মদ তোয়াহা। রাত ১০টায় তিনি জানতে পারেন, সবধরনের জ্বালানি তেলের দাম বেড়েছে। সঙ্গে সঙ্গে বেরিয়ে পড়েন তেলের খোঁজে। এই মোটরসাইকেল চালক তেলের জন্য রাজধানীর বিভিন্ন পেট্রোল পাম্পে ধর্না দিয়েছে। কিন্তু কোথাও মিলছে না অকটেন বা পেট্রোল। 

শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২টায় রাজধানীর গাবতলী সদরঘাট বেড়িবাঁধ সড়কের বুড়িগঙ্গা ফিলিং স্টেশনে ঢাকা মেইলের সঙ্গে কথা হয় তার।

তোয়াহা জানান, তিনি বেড়িবাঁধের সাদেক খান পেট্রোল পাম্প ও শিকদার পেট্রোল পাম্প ঘুরে এসেছেন। বুড়িগঙ্গা ফিলিং স্টেশনে এলে সেখানেও তেল পাননি তিনি।

তিনি বলেন, ‘পুরো আকাল গেলে গ্যাছে। কোথাও তেল পাচ্ছি না।'

অপর এক মোটরসাইকেল চালক হাসেম শিকদার ঢাকা মেইলকে বলেন, ‘এটা কোনো কথা হইলো? একবারে ৪৬ টাকা বাড়াইছে লিটারে। আবার কোথাও তেল নেই।’

তোয়াহার সঙ্গে কথা বলতে বলতে অন্তত ৩০ জন মোটরসাইকেল আরোহী এবং গণপরিবহন এসে তেলের জন্য ফিরে যায়। 

বুড়িগঙ্গা ফিলিং স্টেশন কর্তৃপক্ষ জানায়, তাদের কাছে আজ সকাল থেকেই তেল নেই। রাত ১০টার পর থেকে তেল প্রত্যাশীদের চাপ বেশি বলেও জানান তারা। 

এদিকে রাজধানীর অন্যান্য পেট্রোল পাম্প ঘুরে ডিজেল, অকটেন এবং পেট্রোলের জন্য হাহাকার দেখা গেছে। 

নগরীর শ্যামলি, কল্যাণপুর ও দারুসসালাম এলাকায় কোনো পেট্রোল পাম্পে তেল নেই।পাম্প কর্তৃপক্ষের ভাষ্য— রাত ১০টার পর থেকে পেট্রোল, ডিজেল ও অকটেন চালিত যানবাহন একের পর এক এসে ফিরে যাচ্ছে।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে সবধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টা থেকে নতুন এই মূল্য কার্যকর হবে। নতুন দাম অনুযায়ী— ডিজেল ও কেরোসিন লিটারপ্রতি ৩৪ টাকা বেড়ে হয়েছে ১১৪ টাকা, অকটেন লিটারপ্রতি ৪৬ টাকা বেড়ে হয়েছে ১৩৫ টাকা এবং পেট্রোল প্রতিলিটারে ৪৪ টাকা বেড়ে হয়েছে ১৩০ টাকা। 
 
কারই/এইউ

টাইমলাইন