শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘কীভাবে চলবেন’ জানতে চান বাইক চালকরা

তানভীর আহমেদ
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ১১:৫৭ এএম

শেয়ার করুন:

‘কীভাবে চলবেন’ জানতে চান বাইক চালকরা
ছবি: ঢাকা মেইল

হঠাৎ করে তেলের দাম বেড়ে যাওয়ায় ‘কীভাবে চলবেন’ জানতে চান মতিঝিলগামী বাইক চালক সেকেন্দার আলী। তিনি বলেন, প্রতিদিন বাইক চালিয়ে অফিসে যাই। রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা জ্যামে আটকে না থাকা থেকে বাঁচতে মোটরসাইকেলে যাতায়াত করি। কিন্তু হঠাৎ করে তেলের দাম বেড়ে যাওয়ায় খানিকটা বিপাকে পড়ে গেলাম।

শনিবার (৬ আগস্ট) সকালে রাজধানীর রামপুরার হাজেরা পেট্রোল পাম্পে তেল নিতে এসে ঢাকা মেইলকে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


সেকেন্দার আলী বলেন, হঠাৎ করে তেলের দাম বেড়ে যায় এখন সব জিনিসেরই দাম বেড়ে যাবে। যা মধ্যবিত্তদের সংসার চালাতে হিমশিম খেতে হবে।

অপর এক মোটরসাইকেল চালক বলেন, সকালে ঘুম থেকে উঠে শুনি ৯০ টাকার অকটেন এখন ১৩৫ টাকা। কোনোরকম পূর্ব নির্ধারিত ঘোষণা ছাড়া হঠাৎ করেই এই ধরনের তেলের দাম বেড়ে যাওয়া সাধারণ জনগণের জন্য খুবই কষ্টের।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানির দাম বাড়িয়েছে সরকার। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী— এক লাফে সবধরনের জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি হয়েছে ৫০ শতাংশ। অর্থাৎ এই দফায় লিটারপ্রতি ডিজেলের দাম বেড়েছে ৩৪ টাকা, পেট্রোলের ৪৪ ও অকটেনের দাম বেড়েছে ৪৬ টাকা এবং কেরোসিনের দাম বেড়েছে ৩৪ টাকা।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যা কার্যকর হয় শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টা থেকে।


বিজ্ঞাপন


এদিকে নতুন করে মূল্যবৃদ্ধির পর এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে লাগবে ১১৪ টাকা। প্রতি লিটার অকটেনের জন্য গুনতে হবে ১৩৫ টাকা। এছাড়া ১ লিটার পেট্রোল কিনতে হবে ১৩০ টাকায়।

এর আগে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল গত বছরের নভেম্বরে। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। তার আগে এই দুই জ্বালানি তেলের দাম ছিল লিটারে ৬৫ টাকা।

টিএ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর