বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সকাল থেকে চলছে না মেট্রোরেল, দুর্ভোগ চরমে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মে ২০২৪, ০৯:৪৪ এএম

শেয়ার করুন:

সকাল থেকে চলছে না মেট্রোরেল, দুর্ভোগ চরমে

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানী ঢাকায় সকাল থেকে তীব্র বাতাসের সঙ্গে হচ্ছে ভারী বৃষ্টি। এরমধ্যেই জীবিকার তাগিদে যারা ঘরের বাইরে বের হয়ে মেট্রোরেলে গন্তব্যে যেতে স্টেশনে পৌঁছেছেন তারা পড়েছেন বিড়ম্বনায়। কারণ সোমবার (২৭ মে) সকাল থেকে চলছে না মেট্রোরেল।

বৈরী আবহাওয়ায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না থাকায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপক মাহফুজুর রহমান।


বিজ্ঞাপন


Dhaka-2জানা গেছে, দিনের প্রথম ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশ্যে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে প্রবল ঘূর্ণিঝড় রেমালের কারণে রাজধানীর উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়। 

এমআরটি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন ও গোয়েন্দা) মাহমুদ খান ঢাকা মেইলকে বলেন, সকালে সম্ভবত প্রথম ট্রেনটি চলেছে। এরপর থেকে বন্ধ রয়েছে। জানানো হয়েছে বিদ্যুৎ সরবরাহ ও যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রাখা হয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ চলছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী

এদিকে মেট্রোরেলে নিয়মিত যাতায়াত করেন সেসব যাত্রীরা সকালে স্টেশনে এসে বিপদে পড়েন। আগাম কোনো বার্তা না থাকায় স্টেশনে গিয়ে তাদের পড়তে হয়েছে এমন দুর্ভোগে।


বিজ্ঞাপন


কেউ টিকিট কেটে ওপরে ওঠে দীর্ঘ সময় ট্রেন না আসায় পরে বের হয়ে বিকল্প উপায়ে গন্তব্যে যান। কোনো কোনো স্টেশনে নিচ দিয়ে কলাপসিবল গেট বন্ধ করে দেওয়া হয়। কোথাও আবার টিকেট দেওয়া বন্ধ রয়েছে।

রাফিয়া চৌধুরী নামে একজন যাত্রী ঢাকা মেইলকে বলেন, আটটার দিকে শেওড়াপাড়া স্টেশনে এসে ট্রেনের অপেক্ষায় এক ঘণ্টা থেকে পরে চলে এসেছি। স্টেশনের লোকজন জানিয়েছে বৃষ্টির কারণে পানি জমে গিয়েছে। পরে পানি সরালেও বিদ্যুতের লাইনে নাকি সমস্যা হয়েছে। ঠিক করতে কতসময় লাগবে কেউ জানে না।

Dhaka-5এই যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, এর আগে শনিবার অনেক সময় বন্ধ ছিল ট্রেন। আজকে হুট করে এমনটা হলো। এভাবে হলে কেমনে সেবা দেবে? ভালো করে খতিয়ে দেখা উচিত কেন বারবার এমন হচ্ছে।

অন্য এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, মিরপুর-১০ স্টেশন। সকাল ৯.২৭। ঘোষণা দিলো বিকল্প উপায়ে যেতে। ঘোষণার পর একটি ট্রেন আসলো। তবে কেউ এন্ট্রি নিতে পারছে না।

আরেকজন লিখেছেন, সকাল ৮.১৫। মিরপুর-১২ স্টেশনে সব গেট বন্ধ। এলিভেটর অফ। আজ কি সারাদিন বন্ধ থাকবে? আগাম নোটিশ পেলে ভালো হতো। বৃষ্টিতে বিকল্প ব্যবস্থা করা এমনিতেই কঠিন।

Dhaka-3আতিকুর রহমান নামে একজন ফেসবুকে লিখেছেন, মেট্রো বন্ধ। রাস্তায় গাড়ি নাই। ফলাফল ৭.৪০ থেকে শেওড়াপাড়া বসে আছি।

অনিক মুনসি নামে একজন ক্ষোভ প্রকাশ করে বলেন, সকালে কোন ট্রেন এখন চলতেছে না, এইটা কেমন কথা? সামান্য বৃষ্টিতে যদি প্রত্যেকবার ট্রেন না চলে তাহলে এত টাকা খরচ করে আধুনিক ট্রেন তো আমার দরকার নেই। স্টেশনে একটু বলারও প্রয়োজন মনে করে না ট্রেন চলবে না। দায়বদ্ধতা শুধু আমাদের না ওনাদেরও থাকা উচিত।

Dhaka-4এদিকে স্টেশনগুলোতে কিছু সময় পরপর যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেন চলছে না এমন ঘোষণা দেওয়া হচ্ছে বলেও জানান যাত্রীরা।

অন্যদিকে বৃষ্টির কারণ সড়কে বাসে উঠতেই বেগ পেতে হচ্ছে লোকজনকে। আবার রিকশা-অটোরিকশা যা আছে তারাও ভাড়া হাঁকাচ্ছেন অনেক বেশি।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর