বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

জেলা প্রতিনিধি, বরগুনা
প্রকাশিত: ২৮ মে ২০২৪, ০২:০৪ এএম

শেয়ার করুন:

বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত
ফাইল ছবি

তৃতীয় ধাপে সারাদেশের ১০৯টি উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও বরগুনা জেলার দুটি উপজেলাসহ উপকূলীয় ১৯ উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

সোমবার (২৭ মে) নির্বাচন কমিশন (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ঘূর্ণিঝড় রেমালের কারণে উপকূলীয় ১৯ উপজেলার মধ্যে বরগুনার পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতের কথা উল্লেখ করা হয়েছে।  


বিজ্ঞাপন


জানা যায়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে জেলার বিভিন্ন এলাকায় গাছ পরে ঘরবাড়ি বিধ্বস্ত, পানিতে প্লাবিত অনেক গ্রাম, বিদ্যুৎ বিহীন কয়েক লক্ষ মানুষ, যানবাহন চলাচল বন্ধ, নেটওয়ার্কের বেহাল অবস্থা, যোগাযোগ বিচ্ছিন্নসহ সার্বিক পরিস্থিতিতে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আরও পড়ুন

রেমালে ক্ষতিগ্রস্ত ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত

বাংলাদেশ নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান বিজ্ঞপ্তিতে জানান, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন ২৯ মে ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। তবে উপকূলীয় বাগেরহাট জেলার শরণখোলা, মোরেলগঞ্জ ও মংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর সদর, মির্জাগঞ্জ ও দুমকি; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন ও তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া; বরগুনার বামনা ও পাথরঘাটা এবং রাঙামাটির বাঘাইছড়ি এই ১৯টি উপজেলা পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিতের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন। 

প্রতিনিধি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর