শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের দেখতে আজ পটুয়াখালী যাবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ মে ২০২৪, ০৮:৩১ এএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের দেখতে আজ পটুয়াখালী যাবেন প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় রেমাল উপদ্রুত এলাকার ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে আজ পটুয়াখালীর কলাপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে পটুয়াখালীর উদ্দেশ্যে রওনা হবেন সরকারপ্রধান। সেখানে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র জানিয়েছে, বেলা ১১টায় রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে দুর্গত এলাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। দুর্যোগকবলিত মঠবাড়িয়া ও পাথরঘাটা এলাকা পরিদর্শন শেষে দুপুর ১২টা ২০ মিনিটে কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করবেন সরকারপ্রধান। পরে কলাপাড়া পৌর শহরের সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে দুই হাজার দুর্গত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন।

pm-3দুপুর দেড়টায় কলাপাড়ার শেখ কামাল ব্রিজ পরিদর্শন করবেন শেখ হাসিনা। এরপর পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের সম্মেলনকক্ষে বরিশাল বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকেল ৫টায় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের হেলিপ্যাড থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক নুর কুতুবুল আলম সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কলাপাড়ায় আসার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে পুরো কলাপাড়া শহর নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। শহরে সিসি ক্যামেরা স্থাপনসহ কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।


বিজ্ঞাপন


pm-4বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল গত সোমবার (২৭ মে) উপকূলীয় ১৯টি জেলায় আঘাত করে। এতে ৩৭ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়। বিধ্বস্ত হয় দেড় লাখের বেশি ঘরবাড়ি। এছাড়াও ফসল, গাছপালা ও প্রাণীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এর মধ্যে পটুয়াখালী-ভোলাসহ কয়েকটি জেলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এমআর  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর