বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রেমাল: পাউবোর ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৪, ০৪:০৩ পিএম

শেয়ার করুন:

রেমাল: পাউবোর ছুটি বাতিল, কন্ট্রোল রুম চালু
ফাইল ছবি

সম্ভাব্য ঘূর্ণিঝড় রেমাল বাংলাদেশে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই অবস্থায় সরকার ক্ষয়ক্ষতি মোকাবেলা সার্বিক প্রস্তুতি নিচ্ছে। এর অংশ হিসেবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সব কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে। সেজন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গ্রিন রোডের পানি ভবনের লেভেল-২ এবং কক্ষ নম্বর ২১৪ এ বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রে কন্ট্রোল রুম খোলা হয়েছে। যার কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলবে। এর সার্বিক দায়িত্বে থাকবেন দফতরের উপ-বিভাগীয় প্রকৌশলী পার্থ প্রতীম বড়ুয়া।


বিজ্ঞাপন


এতে আরও জানানো হয়, কন্ট্রোল রুমের মাধ্যমে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও আন্তর্জাতিক আবহাওয়া সংস্থা থেকে হতে সার্বক্ষণিক ঘূর্ণিঝড়ের গতিবিধি পর্যবেক্ষণ, পূর্বাভাস ও জলোচ্ছ্বাস সংক্রান্ত তথ্য উপাত্ত সংগ্রহ করা হবে। প্রতিষ্ঠানটির মাঠ পর্যায়ের দফতর থেকে উপকূলীয় বাঁধ, পোল্ডার ইত্যাদির ক্ষয়ক্ষতির বিবরণ সংগ্রহ করা হবে।

আরও পড়ুন

রেমাল: প্রস্তুত চার হাজার আশ্রয়কেন্দ্র

‘রেমাল’ আঘাত হানতে পারে যেসব এলাকায়

সেজন্য মাঠ পর্যায়ের সব কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলীর ঘূর্ণিঝড়ের সময় জরুরি তথ্য ই-মেইল বা ফোনের মাধ্যমে কন্ট্রোল রুমে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই দফতরের সব কর্মকর্তা এবং কর্মচারীর সবধরনের ছুটিও বাতিল করা হয়েছে।

কন্ট্রোল রুমের টেলিফোন—০২-২২২২৩০০৭০, মোবাইল ফোন—০১৭৬৫৪০৫৫৭৬, ০১৫৫৯৭২৮১৫৮। তথ্য পাঠানোর ই-মেইল— [email protected], [email protected]


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর