বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ফেনীতে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি 

জেলা প্রতিনিধি, ফেনী 
প্রকাশিত: ২৭ মে ২০২৪, ০৬:৩০ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ফেনীতে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি 

বঙ্গোপসাগর থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাবে ফেনী জেলাজুড়ে রোববার রাত থেকে ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টি হচ্ছে। তীব্র বাতাসের কারণে বৈদ্যুতিক লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় ফেনীতে বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা সোনাগাজী উপজেলা বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। 

সোমবার (২৭ মে) দুপুরে ফেনীস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কার্যালয়ের পর্যবেক্ষক মনিরুল ইসলাম বলেন, সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফেনীতে ৬৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এখনও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অব্যাহত রয়েছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে তীব্র ঝড়ো হাওয়া ও বৃষ্টি 

পল্লী বিদ্যুৎ সমিতির সোনাগাজী জোনাল অফিসের ডিজিএম বলাই মিত্র বলেন, রোববার রাতে ভারী বৃষ্টি ও ঝোড়ো বাতাসে বেশ কিছু এলাকায় গাছপালা পড়ে বিদ্যুতের তার ও খুঁটি ভেঙে যাওয়ায় পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে লাইন মেরামত সম্ভব নয়। 

ফেনী জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আবদুর রহমান বলেন, ইতোমধ্যে উপকূলীয় এলাকার ৪৬৮ ব্যক্তি ও ৮৬ টি গবাদিপশু বিভিন্ন আশ্রয়কেন্দ্রে উঠেছে। বাতাসের চাপে কয়েকটি বাড়ির চালের টিন উড়ে গেছে। এখন সোনাগাজী উপজেলা বিদ্যুৎহীন রয়েছে। এখনও জোয়ার ও আবহাওয়া স্বাভাবিক আছে। তবে মাঝে মাঝে মাঝারি বৃষ্টি এবং দমকা বাতাস বইছে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: গাইবান্ধায় অবিরাম বৃষ্টি


বিজ্ঞাপন


সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান বলেন, পরিস্থিতি মোকাবেলায় জরুরি সেবা প্রদানকারী সব দফতরের কর্মকর্তা-কর্মচারীরা প্রস্তুত আছেন। এছাড়া সমগ্র জেলায় ৭৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে নারী ও শিশুদের নিরাপত্তার ব্যবস্থা আছে। আশ্রিতদের খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।  

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর