বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মে ২০২৪, ০৮:৪১ পিএম

শেয়ার করুন:

অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস
অতি ভারী বৃষ্টিতে তলিয়ে যায় রাজধানী। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমাল ধীরে ধীরে দুর্বল হয়ে পড়লেও দেশজুড়ে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। প্রবল বাতাসের সঙ্গে বৃষ্টি অব্যাহত থাকায় দুর্ভোগ কমেনি মানুষের। সোমবার (২৭ মে) দিনভর বৃষ্টির মধ্যে আবহাওয়া অধিদফতর নতুন করে তথ্য দিয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের।

সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়, গভীর নিম্নচাপের প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে আজ (২৭ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ভারী (৪৪-৮৮ মিমি) থেকে অতি ভারী (২৮৯ মিমি) বর্ষণ হতে পারে।


বিজ্ঞাপন


আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

রাজধানীতে সোমবার (২৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ১১৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। এটি চলতি মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাত। এছাড়া ঝড়ো হাওয়ায় রাজধানীতে বেশ কিছু গাছ ভেঙে পড়ে। এতে অনেক রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

Fire1

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, সোমবার ভোর থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটি অতি ভারী বৃষ্টিপাত। এরমধ্যে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৭০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এরপর দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে সকালে আবহাওয়া অধিদফতরের পরিচালক আজিজুর রহমান বলেন, ঘূর্ণিঝড় রেমাল শক্তি হারিয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। এটি বিকেল ৩টা নাগাদ ঢাকার ওপর দিয়ে অতিক্রম করবে। এসময় ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হবে। তবে এটি তেমন কোনো প্রভাব ফেলবে না। একইসাথে আগামীকাল সকালের পর থেকে ঢাকার আবহাওয়া স্বাভাবিক হতে পারে বলেও জানান তিনি।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর