বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে তীব্র ঝড়ো হাওয়া ও বৃষ্টি 

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
প্রকাশিত: ২৭ মে ২০২৪, ০৪:৪৩ পিএম

শেয়ার করুন:

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে লক্ষ্মীপুরে তীব্র ঝড়ো হাওয়া ও বৃষ্টি 

বঙ্গোপসাগর থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাবে লক্ষ্মীপুরে তীব্র ঝড়ো হাওয়া ও বৃষ্টি হচ্ছে। এ কারণে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। সড়কগুলোও এখন ফাঁকা।

সোমবার (২৭ মে) দুপুর সাড়ে ১২টার পর থেকে জেলায় দমকা হাওয়ার সঙ্গে ভারী বর্ষণ হচ্ছে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: গাইবান্ধায় অবিরাম বৃষ্টি

কমলনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর মুঠোফোনে ঢাকা মেইলকে জানান, দুপুরের পর থেকে নদীতে অস্বাভাবিক হারে জোয়ারের পানি বাড়ছে। ইতোমধ্যে বিভিন্ন বাড়ির আঙ্গিনায় প্রবেশ করেছে পানি। ঝড়ে অনেকগুলো ঘরও বিধ্বস্ত হয়েছে।

এদিকে গেল রাতজুড়ে অতি বৃষ্টি ও ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে মেঘনার উপকূলীয় অঞ্চলে। ঘূর্ণিঝড় রেমালের কারণে অনেক পরিবার একেবারে নিঃস্ব হয়ে গেছে। অতিরিক্ত জোয়ারের পানির কারণে তাদের নৌকা ভেসে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে জেলা শহরের আবিরনগর, পিয়ারাপুর, দালাল বাজার, জকসিন ও চৌরাস্তা বাজার এলাকায় ছোট-বড় অনেক গাছ উপড়ে পড়ছে। এছাড়া আশপাশের ফসলের মাঠে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে টানা দু’দিনের বৃষ্টির কারণে।


বিজ্ঞাপন


আরও পড়ুন: আশ্রয়কেন্দ্রে যেতে অনীহা চরাঞ্চলের মানুষের

এ বিষয়ে জেলা প্রশাসক সুরাইয়া জাহান ঢাকা মেইলকে বলেন, ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর প্রভাবে গাছপালা ও বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। এগুলোর তালিকা করার জন্য উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুরে ১৮৯টি স্থায়ী ও অস্থায়ী সাইক্লোন শেল্টার প্রস্তুত রয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের সময় মানুষের সেবা নিশ্চিত করতে ৬৪টি মেডিকেল টিম কাজ করছে।

প্রতিনিধি/ এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর