মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

ফ্যাশন দুনিয়া কাঁপিয়েছে যেসব গয়না

নিশীতা মিতু
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ০৩:১২ পিএম

শেয়ার করুন:

ফ্যাশন দুনিয়া কাঁপিয়েছে যেসব গয়না

২০২২ সাল শেষ হতে এখনও কয়েকদিন বাকি। তবে নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি ইতোমধ্যেই সেরে ফেলেছেন সবাই। ২০২২ সালে ফ্যাশনে এসেছে নতুনত্ব। প্রচলিত ধারা থেকে বেরিয়ে ভিন্ন পোশাক বা সাজে নিজেকে রাঙিয়েছেন ফ্যাশন সচেতন নারী।

কোন গয়না বা জুয়েলারি ট্রেন্ডিংয়ে ছিল? কোন গয়নাগুলো সবচেয়ে বেশি লুফে নিয়েছেন সবাই? চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-


বিজ্ঞাপন


fashion

মুক্তার গয়না

এ বছর সবচেয়ে বেশি ট্রেন্ডিং ছিল মুক্তার গয়না। সাধারণ উৎসব থেকে শুরু করে বিয়ে বাড়ি— সবখানেই সমান কদর ছিল এ গয়নার। ভারতীয় অভিনেত্রী সোনম কাপুর বেবি বাম্পের ফটোশুটে পরেছিলেন মুক্তার গয়না। যা তার সৌন্দর্য বাড়িয়ে দিয়েছিল অনেকগুণ।

এদিকে কান চলচ্চিত্র উৎসবে দীপিকা পাড়ুকোনকেও একই ধরনের মুক্তোর নেকলেস পরে দেখা গিয়েছিল। দেশিয় গয়নার বাজারেও বেড়েছে এই গয়নার চাহিদা। মুক্তার মালার সঙ্গে বাহারি ডিজাইনের গোল্ড প্লেটেড নকশা জুড়ে নিজেদের পছন্দসই গয়না বানিয়েছেন অনেক নারী।


বিজ্ঞাপন


fashion

ড্রপ ডাউন ইয়াররিংস

অনেকেই ভারী কানের দুল পরতে ভালোবাসেন। বিশেষত বিয়ের মৌসুমে এমন ড্রপ ডাউন ইয়াররিংসের চাহিদা বাড়ে। শাড়ি কিংবা ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে এমন কানের দুল পরলে বেশ ক্লাসি লাগে। জাঙ্ক অক্সিডাইজড ইয়াররিংস গত কয়েক বছর ধরেই ফ্যাশন দুনিয়ায় ট্রেন্ডিং। যার পরিবর্তন হয়নি ২০২২ সালেও। সববয়সী নারীদের পছন্দের তালিকায় ছিল এমন দুল।

fashion

চাঙ্কি নেকলেস

ওজনে একটু ভারী আর বেশি কারুকার্যের গয়নাকে চাঙ্কি জুয়েলারি বলা হয়। গলা সাজাতে এমন গয়নার চাহিদা ছিল বেশি। প্রচলিত ডিজাইন থেকে কিছুটা ভিন্নতা প্রাধান্য পেয়েছে এক্ষেত্রে। বিভিন্ন তারকাদেরও বছরজুড়ে চাঙ্কি নেকলেস পরতে দেখা গেছে।

fashion

হুপ ইয়াররিংস

কানের দুলের ক্ষেত্রে ইয়াররিংসও বেশ এগিয়ে। গোলাকার সাধারণ ধাঁচের এই দুলে নিজেকে অসাধারণ সাজিয়েছেন অনেকেই। ২০২২ সালের সেরা গয়নার তালিকায় ছিল এই ধরনের দুল।

>> আরও পড়ুন: কেবল কণ্ঠ নয়, ফ্যাশনেও ইমন চক্রবর্তীর বাজিমাত

২০২২ সালের ট্রেন্ডিং জুয়েলারির কথা তো জানা গেল। এখন অপেক্ষা ২০২৩ সালের। আগামী বছর কোন গয়নাগুলো নারীরা লুফে নেবেন তা জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর