মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

ইউরোপে বর্ষবরণের অন্যতম বড় আয়োজন পর্তুগালে

ফরিদ আহমেদ পাটোয়ারী
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ০৭:৫৮ পিএম

শেয়ার করুন:

ইউরোপে বর্ষবরণের অন্যতম বড় আয়োজন পর্তুগালে

পর্তুগালের রাজধানী লিসবনের টাগুস নদীর তীরে প্রাসা দা কমার্সিও স্কয়ারে দেশটির সবচেয়ে বড় ইংরেজি বর্ষবরণ উৎসব আয়োজন করা হয়। সন্ধ্যা নামার সাথে সাথেই লাখো মানুষ জড়ো হন নববর্ষের এই বিশাল আয়োজনে।

দর্শনার্থীদের আনন্দ-উচ্ছ্বাস ও আতশবাজির ঝলকানিতে মনে হয় সবাই যেন এক স্বপ্নপুরীতে প্রবেশ করেন কিছু সময়ের জন্য। আতশবাজির আলোয় দীর্ঘসময় ধরে লিসবনের আকাশ রঙিন হয়ে থাকে।


বিজ্ঞাপন


বর্ষবরণের এই আনন্দ আয়োজনে ছিল দেশি-বিদেশি শিল্পীদের অংশগ্রহণে কনসার্ট। এ বছর নিরাপত্তা ব্যবস্থায় ছিল কড়াকড়ি, তল্লাশি করে দর্শনার্থীদের করে ভেতরে ঢোকানো হয়। সারা দেশেই নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। প্রতিটি পয়েন্টেই ছিল নিরাপত্তা চৌকি।

লিসবনের এই বর্ষবরণ উৎসব ইউরোপের অন্যতম একটি বড় আয়োজন। সে কারণেই ইউরোপের বিভিন্ন দেশ থেকে পর্যটকদের আগমন ঘটে এই সময়ে। সুন্দর আবহাওয়া ও পর্তুগালের নয়নাভিরাম সৌদর্যের পাশাপাশি অনন্য এই উৎসব পর্যটকদের জন্য যোগ করে বাড়তি মাত্রা।

করোনা মহামারির কারণে গত দুই বছর এই উৎসব বন্ধ ছিল। তবে দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর বন্দরনগরী পোর্তোতে এরকম বৈরী আবহাওয়ার কারণে অনুষ্ঠান বাতিল বাধ্য হয় কর্তৃপক্ষ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর