মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

২০২৩ সালে বাঁচুন নিজের মতো করে 

নিশীতা মিতু
প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০৮:৪৮ এএম

শেয়ার করুন:

২০২৩ সালে বাঁচুন নিজের মতো করে 

সময় কারো জন্য অপেক্ষা করে না। গতকাল যে সূর্য উদিত হয়েছিল ২০২২ এর পঞ্জিকা মেনে আজ সে উদিত হলো ২০২৩ সালের হিসেবে৷ জীবন থেকে হারাল একটি বছর৷ এলো নতুন আরেকটি। অতীতকে পাশ কাটিয়ে ভবিষ্যতের দিকে পা বাড়ানোই জীবনের নিয়ম। নতুন বছরটিতে তাই নিজেকে নতুন করে উপস্থাপনের ছক কষেছেন সবাই। 

প্রাপ্তি আর অপ্রাপ্তি দুটোই জীবনের অংশ। যারা বিগত বছর কিছু পেলেন তারা প্রাপ্তির তালিকায় আরও কয়েকটি পালক যোগের অপেক্ষায় আছেন৷ অন্যদিকে, অপ্রাপ্তি যাদের সঙ্গী হয়েছিল তারা চাইছেন হারিয়ে যাক অতীত, সময়ের অতল গহ্বরে৷ শোককে শক্তিতে রূপান্তরিত করে বিজয়ী হওয়ার স্বপ্ন কে না দেখতে চায়? 


বিজ্ঞাপন


happy new year২০২৩ সালে বাঁচুন নিজের মতো করে। লোকে কী বলবে, এমনটা করলে কে কী ভাববে- এমন ভাবনাগুলো ঝেড়ে ফেলুন মন থেকে। আপনার মন যা চায় তাই করুন। তা যদি কারোর ক্ষতির কারণ না হয়, তা যদি অন্যকে আঘাত না দেওয়ার হয়, তবে তাতে কোনো দোষ নেই৷ 

সদ্য গত হওয়া বছরে যেসব অপ্রাপ্তি ছিল, সেগুলো থেকে শিক্ষাগ্রহণ করুন। এবছর জ্বলে উঠুন নতুন শক্তিতে, নতুন উদ্যোমে। নিজেকে আরেকটু বেশি পরিপূর্ণ করার চেষ্টা করুন। নিজের শখকে গুরুত্ব দেওয়ার বছর হোক এটি। 

শরীর আর মান দুইয়ের যত্ন নেওয়ার বছর হোক ২০২৩৷ মানসিক অবসাদ যেন গ্রাস করে নিতে না পারে সেদিকে খেয়াল রাখুন। প্রয়োজনে বইকে সঙ্গী করুন, সামাজিক কাজে ব্যস্ত থাকুন। নিজের কমিউনিকেশন স্কেল আরও পোক্ত করুন এবছর। বছরশেষে যেন আত্মবিশ্বাসে ভরপুর একজন মানুষ হতে পারেন সেভাবেই হোক পথচলা। 

এনএম/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর