মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

‘সময়গুলো যদি আরও কাজে লাগাতাম’

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৪:০৩ পিএম

শেয়ার করুন:

‘সময়গুলো যদি আরও কাজে লাগাতাম’
ছবি : ঢাকা মেইল

দেখতে দেখতে বছরের একদম শেষ প্রান্তে চলে এসেছি। নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুত বিশ্ববাসী। ২০২২ সালটি একেকজনের একেকরকম কেটেছে।

রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী আফ্রিদা জাহিন। পাশাপাশি একজন শিশু সাংবাদিক ও সংগঠক। ঢাকা মেইলের সঙ্গে আড্ডায় এই কিশোরী জানিয়েছে তার চলতি বছরের নানা অভিজ্ঞতা।


বিজ্ঞাপন


afrida jahin

আফ্রিদা বলেন, সবমিলিয়ে বছরটি ভালোই কেটেছে। এ বছর বিশ্ব শিশু শান্তি পুরস্কারে NFর জন্য মনোনীত হয়েছিলাম। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের শ্রেষ্ঠ সংগঠক নির্বাচিত হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী ও আইসিটি প্রতিমন্ত্রীর কাছ থেকে ল্যাপটপ পুরস্কার পেয়েছি। এছাড়া মিনা মিডিয়া অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ছিলাম। বলতে পারেন এগুলো চলতি বছরের অর্জন।

afrida jahin

বছর শেষে এসে ‘এই কাজটা করা উচিত ছিল’ উপলব্ধি হচ্ছে কি? প্রশ্ন করা হলে আফ্রিদা বলেন, বছর শেষে মনে হচ্ছে সময়গুলো যদি আরও কাজে লাগাতাম তাহলে ভালো হতো।


বিজ্ঞাপন


আরও পড়ুন
ভালো-মন্দের অনুভূতিতে কেটেছে বছর
‘জীবনের সেরা বছর বলা যায়’

এই কিশোরী মনে করেন মানুষের জীবনযাত্রার মানে উন্নতি হয়েছে। বাংলাদেশ ডিজিটাল হওয়ায় অনেকে ঘরে বসে কাজ করার সুযোগ পাচ্ছে।

afrida jahin

নতুন বছরের পরিকল্পনা সম্পর্কে আফ্রিদা বলেন, একজন সংগঠক হিসেবে চাই অসহায় মানুষকে আরও বড় পরিসরে সাহায্য করতে। দেশ ও সমাজ থেকে দুর্নীতি, অপরাধ দূর হোক এটাই আশা করি।

/এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর