মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

‘স্মরণীয় বছর হয়ে থাকবে’

ফারিয়া বিনতে শামস
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ০৮:৪৮ পিএম

শেয়ার করুন:

‘স্মরণীয় বছর হয়ে থাকবে’
ছবি : ঢাকা মেইল

২০২২ সাল আমার জন্য আমার জীবনের সবচেয়ে স্মরণীয় হয়ে থাকবে। জীবনের অনেক শিক্ষা ও প্রাপ্তি এই বছরেই পেয়েছি। নতুন করে উঠে আসার জন্য সালটি সারাজীবন মনে রাখব। এবছর অনেকগুলো ঘটনা ঘটেছে আমার সঙ্গে।

একজন মিডিয়াম রেঞ্জের ইভেন্ট প্ল্যানার হিসেবে পাব্লিসিটির মূলমন্ত্র হিসেবে আমার জন্য সবচেয়ে বেশি কাজ করেছে মানুষের পজিটিভ/নেগেটিভ রিভিউ। ব্যবসার শুরুতে আমি অনেক স্পন্সর করতাম। করোনার ধকল কাটাতে আমার অনেক বেশি খাটতে হয়েছে। আগেও অনেক নামকরা গ্রুপ থেকে বিভিন্নভাবে আমি অনেক উপকার পেয়েছি। কিন্তু ২০২১ এর শেষদিকে আমি যাচাই না করেই অনেক পারসোনাল ইভেন্ট স্পন্সর করেছি রিভিউর আশায়, ফলে বছরের শুরুটা আমার খুব খারাপ কেটেছে। শুধু টাকা গিয়েছে, বিনিময়ে পাইনি কিছুই। এমনকি একটি নামিদামি মহল থেকে আমি খুব বাজে রকমের পলিটিক্সের শিকার হই।


বিজ্ঞাপন


lifestyle

আমার কাজকে নিজেদের স্বার্থের ব্যবহার করে তারা নিজেদের খ্যাতির অনৈতিক ব্যবহার করে। এক মাসের জন্য মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। কাজ থেকে মন উঠে গিয়েছিল। অসুস্থ হয়ে পড়েছিলাম। আমার উঠে দাঁড়ানোর পিছনে একমাত্র অবদান আমার বিজনেস পার্টনার এবং আমার লাইফ পার্টনার জিয়ামের।

lifestyle

জিয়াম হাতে ধরে আমাকে মানুষ চিনতে শেখায়। ওই সময় আমাকে পিলারের মতো সাপোর্ট না দিলে হয়তো আমি ২০২৩ আসার আগে অনলাইন দুনিয়া থেকে সরে যেতাম। মার্চে শারীরিকভাবে প্রচণ্ড অসুস্থ হয়ে বিছানায় পড়ে যাই। মা-বোনের সেবায় একটু সুস্থ হওয়ার পর বিভিন্ন প্রোগ্রামে অংশ নিয়েছি। নারীদের অনলাইন প্ল্যাটফর্ম ‘পপ অফ কালার’ থেকে ৫০ জন স্ট্রাগলিং নারী উদ্যোক্তাকে সম্মাননা দেওয়া হয়। যেখান থেকে আমার জীবনের প্রথম সম্মাননা পেয়ে যাই। আজীবনের জন্য আমার প্রথম প্রাপ্তি হয়ে থাকবে সেটা।


বিজ্ঞাপন


আরও পড়ুন
ম্যাথ লার্নিংয়ে ব্যাপক পরিবর্তন আনতে চাই’
২০২২ ছিল ঘুরে দাঁড়ানোর বছর

এবছর নতুন করে জীবন গুছিয়ে নিয়েছি, নতুন অফিসও গুছিয়েছি। এখন আমি পুরোদমে একজন ফুল টাইম উদ্যোক্তা, গৃহিণী ও মা। অবশ্যই জীবনযাত্রার মানের অনেক উন্নতি হয়েছে। যতই দিন যাচ্ছে আর জিনিসপত্রের দাম বাড়ছে, চলাচল কঠিন হয়ে উঠলেও মহান আল্লাহ তাআলা কখনো থামতে দেননি। আরও বেশ কয়েকটি অন্যরকম প্রজেক্ট শুরু করতে চেয়েছিলাম সময়ের অভাবে হয়ে ওঠেনি।

lifestyle

নতুন বছরে ইচ্ছা আছে নিজেকে সামাজিকভাবে আরেকটু উন্নত করার। আমি খুবই লাজুক স্বভাবের। তাই নিজের ভিতরের ভয়-দ্বিধা কাটিয়ে সবরকম পরিবেশে নিজেকে উপস্থাপন করার মতো কনফিডেন্স অর্জন করতে চাই। পথশিশুদের জন্য কিছু করার খুব ইচ্ছা অনেকদিনের। দেশের নিম্নআয়ের মানুষদের আর্থিক উন্নতির জন্য বাবার সঙ্গে মিলে ভাইবোনরা একটা প্ল্যান করেছি। সময় হলে জানিয়ে দেব, দোয়া করবেন যেন তা করতে পারি।

লেখক: ইভেন্ট প্ল্যানার এবং ক্রাফট ডিজাইনার

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর