বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কেবল কণ্ঠ নয়, ফ্যাশনেও ইমন চক্রবর্তীর বাজিমাত

নিশীতা মিতু
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১২:১৫ পিএম

শেয়ার করুন:

কেবল কণ্ঠ নয়, ফ্যাশনেও ইমন চক্রবর্তীর বাজিমাত
ছবি ইমন চক্রবর্তীর ফেসবুক পেজ থেকে সংগৃহীত এবং সম্পাদিত

‘তুমি যাকে ভালোবাসো/ স্নানের ঘরে বাষ্পে ভাসো/ তার জীবনে ঝড়… তুমি অন্য কারোর সঙ্গে বেঁধো ঘর’- বেদনায় ভরা গানটি শুনে আনমনা হয়েছেন নিশ্চয়ই। এই গানটিই যথেষ্ট ইমন চক্রবর্তীকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য। একজন ভারতীয় গায়িকা তিনি। 

১৯৮৯ সালের ১৩ সেপ্টেম্বর ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হাওড়া জেলার ছোট্ট শহর লিলুয়ায় জন্মগ্রহণ করেন ইমন। রবীন্দ্রনাথ ঠাকুর দ্বারা অত্যন্ত অনুপ্রাণিত এই গায়িকা। তাইতো বারবার রবীন্দ্র সংগীত গেয়েছেন আর মুগ্ধ করেছেন শ্রোতাদের। 


বিজ্ঞাপন


iman

বর্তমানে জি বাংলার গানের রিয়্যালিটি শো 'সারেগামাপা' ২০২২-র মেন্টর হিসাবে ব্যস্ত সময় কাটাচ্ছেন ইমন। ২০১৭ সালে প্রাক্তন ছবির ‘তুমি যাকে ভালোবাসো’ গানটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র নেপথ্য কণ্ঠশিল্পীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন তিনি। ভারতের কণ্ঠশিল্পীদের জন্য সবচেয়ে সম্মানজনক পুরস্কার এটি। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার ইমনকে ‘বঙ্গভূষণ’ সম্মানে সম্মানিত করেছেন। সম্প্রতি মুক্তি প্রাপ্ত ছবি ‘বেলা শেষে’-র জনপ্রিয় গান ইনি বিনি টাপা টিনিতেও ইমনের কণ্ঠ রয়েছে। 

iman

কেবল কন্ঠ নয় ফ্যাশনেও বেশ এগিয়ে রয়েছেন ইমন চক্রবর্তী। নানা রঙে, নানা ঢঙে নিজেকে সাজান তিনি। কখনোবা শাড়িতে হয়ে ওঠেন পাক্কা বাঙালি নারী। আবার কখনো ওয়েস্টার্ন পোশাক পরে হয়ে যান ষোড়শী বালিকা। 


বিজ্ঞাপন


iman

শাড়ির সঙ্গে ব্যাকলেস ব্লাউজ বেশি পরতে দেখা যায় এই গায়িকাকে। ব্লাউজের হাতায় থাকে নতুনত্ব। শাড়িও একেক সময় একেক কায়দায় পরেন তিনি। কখনো কখনো শাড়ির সঙ্গে কোমরে পরেন কারুকাজ করা বেল্ট। যাতে তাকে দেখায় আরও বোল্ড। 

iman

স্লিভলেস কুর্তি, ডিপ নেকের গাউন বা ফুল হাতার শার্টও পরতে দেখা যায় এই গায়িকাকে। স্কার্টেও মানিয়ে যায় ইমনকে। ঝরঝরে শরীরের পেছনে রয়েছে যোগ ব্যায়াম। রোজ ইয়োগা করেন তিনি। কঠিন কঠিন সব যোগাসন অত্যন্ত সুনিপুণভাবে করতে জানেন ইমন। 

iman

শ্যামবর্ণা ইমন চক্রবর্তীর চেহারার সবচেয়ে বেশি সৌন্দর্য প্রকাশ করে তার হাসি। মঞ্চে কিংবা সাধারণত কথোপকথনে মিষ্টি প্রাণখোলা হাসি নজর কাড়ে সবার। ঘন কাজলে চোখ সাজাতে পছন্দ করেন এই গায়িকা। গয়না হিসেবে বেশিরভাগ হিসেবে বেছে নেন ঐতিহ্যবাহী নকশার হার, চুড়ি। জার্মান সিলভারের গয়না বেশি পরতে দেখা যায় তাকে। মাঝেমধ্যে চোখে রাখেন রোদচশমা। 

iman

খোঁপায় ফুল জড়ানোও বোধহয় ইমনের পছন্দের অংশ। প্রায়ই শাড়ির সঙ্গে খোঁপা করলে তাকে গাজরার মালা জড়াতে দেখা যায়। অবশ্য খোলা চুলেও এই গায়িকাকে কম সুন্দর লাগে না। লিপস্টিকের ক্ষেত্রে বেশিরভাগ ক্ষেত্রে বেছে নেন কিছুটা গাঢ় শেড। মাঝেমধ্যে ন্যুড শেডের লিপস্টিকেও ঠোঁট সাজান তিনি।

iman

ইমনের নাকে নাকফুলের চেয়ে নথের দেখা মেলে বেশি। আর তাতে বেশ মানায় তাকে। মাঝেমধ্যে বড় আকারের নাকফুলও অবশ্য পরেন। হাতে ছোট্ট তিনটি তারার ট্যাটু রয়েছে এই গায়িকার। ব্রেসলেট, চুড়ি, ঘড়ি—একেক সময় একেকটিকে করেন হাতের সঙ্গী। শাড়ি পরলে কপালে দেন ছোট্ট এক রঙা টিপ। 

iman

পিসিওডির মতো কষ্টকর রোগ ১০ বছর বয়ে বেড়াচ্ছেন ইমন। রোগের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে মুড সুইং, প্রচন্ড পেটব্যথা, ব্রণ আর তৈলাক্ত ত্বকের সমস্যা রয়েছে তার। তবে নিজের সব সমস্যাকে এক পাশে রেখে হাসতে জানেন ইমন। নিজের পছন্দমতো পোশাকে নিজেকে সাজাতে জানেন তিনি। আর তাইতো ইমনের গান যেমন মন ভরায়, তেমনি তার স্টাইলও প্রকাশ করে কতোটা আত্মবিশ্বাসী এই গায়িকা। 

এনএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর