বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

যুগ্ম সাধারণ সম্পাদক পদে পুরনো চার মুখ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৬:২১ পিএম

শেয়ার করুন:

যুগ্ম সাধারণ সম্পাদক পদে পুরনো চার মুখ
ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন দলের কাউন্সিলররা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের পুনর্নির্বাচিত হয়েছেন। এছাড়া অন্যান্য পদে সামান্য পরিবর্তন এলেও আগের কমিটির বেশির ভাগ সদস্য বহাল আছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দলের কাউন্সিল অধিবেশনে নতুন কমিটি ঘোষণা করা হয়।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে আগের চারজনই বহাল আছেন। তারা হলেন মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

তারা চারজনই বর্তমান সংসদ সদস্য। এর মধ্যে ডা. দীপু মনি শিক্ষা এবং ড. হাছান মাহমুদ তথ্য ও সম্প্রচার মন্ত্রীর দায়িত্বে রয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), অ্যাড. কামরুল ইসলাম এমপি ও সিমিন হোসেন রিমি। এর মধ্যে পীযুষ কান্তি ভট্টাচায্য ও মোস্তফা জালাল মহিউদ্দিন ছাড়া বাকিরা আগের কমিটিতেও একই পদে ছিলেন।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, এস. এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল এবং সুজিত রায় নন্দী।


বিজ্ঞাপন


ooo

কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন এইচ এন আশিকুর রহমান এমপি। অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক হয়েছেন ওয়াসিকা আয়শা খান এমপি। পাশাপাশি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক পদে ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে আমিনুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ড. আবদুস সোবহান গোলাপ এমপি মনোনীত হয়েছেন।

অন্যদিকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক পদে শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে শ্রী অসীম কুমার উকিল এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে ডা. রোকেয়া সুলতানা মনোনীত হয়েছেন। তবে যুব ও ক্রীড়া সম্পাদক এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের পদ খালি রয়েছে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর