শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

কয়েক ঘণ্টা পর প্রেসক্লাব-মৎস্য ভবন এলাকা ফাঁকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ১১:৪৩ এএম

শেয়ার করুন:

কয়েক ঘণ্টা পর প্রেসক্লাব-মৎস্য ভবন এলাকা ফাঁকা

অবশেষে রাজধানী মৎস্য ভবন মোড় ও প্রেসক্লাব এলাকায় ব্যারিকেড দিয়েছে পুলিশ। তাই কয়েক ঘণ্টা পর ওই এলাকা ফাঁকা হয়েছে। শিক্ষা ভবনের মোড়, জাতীয় ঈদগাহের গেট, পল্টন মোড়, শিল্পকলা একাডেমি, কাকরাইল মারকাজ মসজিদের সামনে ব্যারিকেড দিতে দেখা গেছে। 

পুলিশ ও স্থানীয়দের সাথে আলাপকালে জানা গেছে, আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন চলছে। ওই সম্মেলনকে ঘিরে যান চলাচলের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশনা দেয় ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।‌ কিন্তু সকাল থেকে ওই নির্দেশনা না মেনেই পল্টন মোড় থেকে প্রেসক্লাবের দিকে গাড়ি প্রবেশ করে। এছাড়া শিক্ষা ভবনের দিক থেকে মৎস্য ভবনের সড়কে গণপরিবহন চলাচল করে। এ সময় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এক পর্যায়ে সকাল পৌনে ১০টার দিকে পুলিশ পল্টন মোড়, শিক্ষা ভবনের মোড়, জাতীয় ঈদগাহের গেট, শিল্পকলা একাডেমির ও কাকরাইল মারকাজ মসজিদের সামনে ব্যারিকেড দেয়। এর পর থেকে ওই এলাকায় যানচলা বন্ধ হয়ে যায়। 


বিজ্ঞাপন


শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে পল্টন মোড়ে গিয়ে দেখা গেছে, পুলিশ ব্যারিকেড দিয়েছে। তাই এখানে সম্মেলনে আসা আওয়ামী লীগের কয়েকশত নেতাকর্মীরা সেখানে অবস্থান করছেন। আবার কেউ কেউ সেখান থেকে হেঁটে হেঁটে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যাচ্ছেন। একই অবস্থা দেখা গেছে  মৎস্য ভবন মোড়, শিক্ষা ভবনের মোড় ও শিল্পকলা একাডেমির সামনেও।

dhaka

এদিকে, গতকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে ১১টি পয়েন্টে সড়ক দিয়ে প্রবেশ বন্ধ এবং ডাইভারশন পয়েন্টের বিস্তারিত জানিয়েছিল রমনা ট্রাফিক বিভাগ।

তাতে কোন কোন সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারবে এবং কোন কোন সড়ক বন্ধ থাকবে সে সম্পর্কে নির্দেশনা দেওয়া হয়েছিল। পাশাপাশি সম্মেলনে আসা ব্যক্তিদের গাড়ি কোথায় কোথায় পার্কিং করতে হবে নির্দেশনায় তাও বলা হয়। 


বিজ্ঞাপন


ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনায় বলা হয়েছিল, সম্মেলনকে কেন্দ্র করে কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্জ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল, ভাস্কর্য ও উপাচার্য ভবন ক্রসিং বন্ধ থাকবে। এসব এলাকার মাঝে কোনো ধরনের যানবাহন রাখা যাবে না এমনকি যানবাহন চলবেও না। এসব সড়ক এড়িয়ে চলার জন্য ট্রাফিক বিভাগ থেকে অনুরোধ করা হয়েছে।

এছাড়া সম্মেলনে আগত ব্যক্তিদের ব্যক্তিগত গাড়ি এবং যানবাহন রাখার বিষয়ে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল মাঠ, মল চত্বর, পলাশী ক্রসিং থেকে ভাস্কর ক্রসিং পর্যন্ত রাস্তার দু’পাশে, ফুলার রোডের দুই পাশে, দোয়েল চত্বর থেকে শহীদুল্লাহ হলের সড়কের দুই পাশে, সবজিবাগান থেকে নেভাল গ্যাপ, সুগন্ধা থেকে অফিসার ক্লাব, হলি ফ্যামিলি হাসপাতাল গলি, নেভাল গেট এলাকা, হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত পাশ এবং মতিঝিল ও দিলকুশা এলাকার সড়কের দুই পাশে যানবাহন রাখতে বলা হয়েছে।

কেআর/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর