শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমন্ত্রণ পাওয়া ৩ নেতা ঢাকার বাইরে, সম্মেলনে যাননি বিএনপির কেউ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০১:১৮ পিএম

শেয়ার করুন:

আমন্ত্রণ পাওয়া ৩ নেতা ঢাকার বাইরে, সম্মেলনে যাননি বিএনপির কেউ

আগেই অনুমেয় ছিল আমন্ত্রণ পেলেও আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে অংশ নেবেন না বিএনপি নেতারা। শেষ পর্যন্ত তাই হয়েছে। আর দলটির যে তিন শীর্ষ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছিলো তারা দলীয় কর্মসূচিতে অংশ নিতে ঢাকার বাইরে অবস্থান করছেন। ফলে বিএনপির কোনো নেতা আর সম্মেলনে যাননি।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে। এই সম্মেলনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদেরও আমন্ত্রণ জানিয়েছে ক্ষমতাসীন দল। এরই অংশ হিসেবে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। 


বিজ্ঞাপন


বিএনপির যে তিন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছিল তারা হলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আব্দুল মঈন খান এবং নজরুল ইসলাম। 

তবে এই তিন নেতা কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে অংশ নিতে ঢাকার বাইরে রয়েছেন। আজ (শনিবার)  দশ দফা দাবিতে গণমিছিলে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, ড. খন্দকার মোশাররফ হোসেন চট্টগ্রাম মহানগর ও উত্তর দক্ষিণ বিএনপি মিছিলে অংশ নিতে চট্টগ্রাম গিয়েছেন। 

আর ড. আব্দুল মঈন খান খুলনা মহানগর ও জেলা বিএনপি মিছিলে অংশ নিতে খুলনায় অবস্থান করছেন। আর নজরুল ইসলাম খান কুমিল্লা মহানগর ও উত্তর দক্ষিণ বিএনপি মিছিলে অংশ নেওয়ার জন্য গিয়েছেন।


বিজ্ঞাপন


এর আগে শুক্রবার দুপুরে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের তিন নেতাকে আমন্ত্রণ জানায়। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দফতর সম্পাদক আবু সায়েমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আমন্ত্রণ জানাতে যান।

আমন্ত্রণপত্র গ্রহণ করেন বিএনপির দফতরের দায়িত্ব পাওয়া সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এদিকে আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার চেয়ে আন্দোলনে সময় দেওয়াকে বেশি গুরুত্ব মনে করছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

শনিবার ঢাকা মেইলকে তিনি বলেন, আওয়ামী লীগ তো দলীয় নয়, তিন নেতাকে ব্যক্তিগতভাবে দাওয়াত দিয়েছে। আর যখন দাওয়াত দিয়েছে তখন নেতারা কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে অংশ নিতে ঢাকার বাইরে চলে গেছেন। সবকিছুর পর আমরা যেটি মনে করি আওয়ামী লীগের সম্মেলনে অংশ নেওয়ার চেয়ে দশ দফার ভিত্তিতে সরকারের পদত্যাগের দাবিতে আন্দোলন করা আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। 

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর