শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেখ হাসিনাতেই নির্ভার কাউন্সিলররা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ১১:১৪ এএম

শেয়ার করুন:

শেখ হাসিনাতেই নির্ভার কাউন্সিলররা

জয়পুরহাট থেকে আওয়ামী লীগের ২২তম সম্মেলনে এসেছেন আব্দুল মজিদ মোল্লা। তিনি আওয়ামী লীগের এবারের সম্মেলনের একজন কাউন্সিলর।

সম্মেলনের মধ্য দিয়ে কেমন নেতৃত্ব প্রত্যাশা করছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা আমাদের নেত্রী, শেখ হাসিনাকেই সভাপতি চাই। সাধারণ সম্পাদক পদে তিনি যাকে দেবেন, তার উপরই আমরা আস্থা রাখব।’


বিজ্ঞাপন


প্রতিবারের মতো এবারও আওয়ামী লীগের সম্মেলনের প্রথম অধিবেশনে বর্তমান কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হবে। দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে গঠন করা হবে নতুন কার্যনির্বাহী কমিটি। যারা আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন।

এবার আওয়ামী লীগের কাউন্সিলর সংখ্যা সাত হাজার। তারাই সিদ্ধান্ত দেবেন দলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য কেন্দ্রীয় পদের বিষয়ে।

সম্প্রতি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, একজন কাউন্সিলর যদি তার সভাপতি পদে তার বিপক্ষে ভোট দেয় তাহলে তিনি সভাপতি পদে থাকবেন না।

গত বৃহস্পতিবার সম্মেলনস্থল পরিদর্শনে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আওয়ামী লীগের সভাপতি থাকছেন শেখ হাসিনাই। আর কেন্দ্রীয় পদগুলোতে তেমন পরিবর্তনের আভাস নেই।


বিজ্ঞাপন


শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম সম্মেলনে আসা কাউন্সিলরদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনাকেই চান। এই পদের দ্বিতীয় কোনো ব্যক্তির কথা তারা চিন্তাই করেন না। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সভাপতি যাকে চূড়ান্ত করবেন তার প্রতি আস্থা রাখবেন তারা। তাদের মূল আস্থার জায়গা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

নেত্রকোনা থেকে সম্মেলনে আগত কাউন্সিলর মাজহারুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী, শেখ হাসিনাই সভাপতি। সাধারণ সম্পাদক পদে তিনি যাকে দেবেন, আমরা তার উপরই সম্পূর্ণ ভরসা রাখব।’

আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি উপকমিটির সদস্য শহিদুল ইসলামও একজন কাউন্সিলর। জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘আমাদের মতামতের জায়গা একটাই, শেখ হাসিনা। সাধারণ সম্পাদক পদের বিষয়ে আমাদের কোনো মতামত নেই। আমরা তার উপরই ছাড়ব।’

এদিকে আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা আবার আসছেন, সেটি চূড়ান্ত। আর সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরসহ অন্তত ১০ জন আলোচনায় রয়েছেন।
 
কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর