বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাউন্সিল অধিবেশন চলছে, যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

কাউন্সিল অধিবেশন চলছে, যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলনের কাউন্সিল অধিবেশন চলছে। এতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিয়েছেন। এই অধিবেশনেই নির্বাচিত হবে ক্ষমতাসীন দলের আগামীর নেতৃত্ব।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেল তিনটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশন শুরু হয়।


বিজ্ঞাপন


কাউন্সিলরদের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ পদ নির্ধারিত হবে। তবে আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনাই থাকছেন বলে ইতোমধ্যে নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাধারণ সম্পাদক পদেও পরিবর্তনের সম্ভাবনা কম। অন্যান্য পদে আংশিক পরিবর্তন, পদোন্নতি ও বিভাজনের সম্ভাবনা রয়েছে।

দ্বিতীয় অধিবেশন শেষে সন্ধ্যা ছয়টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এর আগে সকাল সাড়ে ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে ২২তম জাতীয় কাউন্সিলের প্রথম অধিবেশন শুরু হয়। এতে দলের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি, বিদেশি কূটনীতিক ও নানা শ্রেণি-পেশার মানুষ যোগ দেন।

PP


বিজ্ঞাপন


২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থলে ১০টা ২৫ মিনিটে এসে পৌঁছান দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মুহুর্মুহু স্লোগানে মুখরিত হয় ওঠে পুরো সমাবেশস্থল।

সকাল ৭টা থেকে সম্মেলনে ঢোকার গেট খুলে দেওয়া হয়। সম্মেলনস্থলে ছোট ছোট মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও কালিমন্দির গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের কাউন্সিলর ও ডেলিগেটদের ঢুকতে দেখা গেছে।

সম্মেলনে দলের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের মাধ্যমে শেষ হয় প্রথম অধিবেশন।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর