শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

১৯ দেশের কূটনীতিক থাকছেন আওয়ামী লীগের সম্মেলনে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৯:২৯ এএম

শেয়ার করুন:

১৯ দেশের কূটনীতিক থাকছেন আওয়ামী লীগের সম্মেলনে

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে যোগ দেবেন বাংলাদেশে নিযুক্ত ১৯ দেশের কূটনীতিক, মিশনপ্রধান ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এতে কূটনীতিকরা যোগ দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ।
  
জানা গেছে, সকাল ১০টায় শুরু হবে সম্মেলন। সম্মেলনমঞ্চে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, উপদেষ্টা পরিষদ সদস্য ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা থাকবেন। এছাড়াও সারাদেশ থেকে আসা ডেলিগেটরা সম্মেলনে অংশ নেবেন। সকাল থেকে ডেলিগটরা সম্মেলনস্থলে ঢুকে পড়েছেন।


বিজ্ঞাপন


শাম্মী আহমেদ জানান, সম্মেলনে আওয়ামী লীগের পক্ষ থেকে ঢাকায় কর্মরত বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার সব রাষ্ট্রদূত ও মিশনপ্রধানকে আমন্ত্রণ জানানো হয়েছে। কূটনীতিকদের বেশিরভাগই বড়দিনের ছুটিতে দেশের বাইরে আছেন। ১৯ দেশের রাষ্ট্রদূত ও তাদের প্রতিনিধি সম্মেলনে যোগ দেবেন বলে নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঢাকায় নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেনতিয়েভিচ মান্টিটোস্কি, ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম বিয়েত চিয়েন, আলজেরিয়ার লাবাহ লারবি, উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সঙ ইয়ুপ সম্মেলনে অংশ নেবেন।

এছাড়া ভারত, যুক্তরাষ্ট্র, চীন, নেপাল, ভুটান, ইন্দোনেশিয়া, ইতালি, দক্ষিণ কোরিয়া, সুইডেন, মালয়েশিয়া, সিঙ্গাপুর, তুরস্ক ও সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও থাকবেন।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর