বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

আ.লীগের সম্মেলন ঘিরে গুজব ছড়ালে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ০১:০০ পিএম

শেয়ার করুন:

আ.লীগের সম্মেলন ঘিরে গুজব ছড়ালে ব্যবস্থা: ডিএমপি কমিশনার

আওয়ামী লীগের ২২তম সম্মেলন ঘিরে কোনো ধরনের হুমকি নেই বলে জানিযেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেছেন, শনিবারের সম্মেলন উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনস্থলের নিরাপত্তা কার্যক্রম পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


ডিএমপি কমিশনার বলেন, আগামীকাল আওয়ামী লীগের সম্মেলনে লাখের চেয়ে বেশি নেতাকর্মী অংশ নিবেন। তাই পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে গোলাম ফারুক বলেন, ‘আপনারা জানেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর অতীতে অনেক বার হামলা হয়েছে। শেখ হাসিনার জীবনের নিরাপত্তা দেওয়া সবচেয়ে বেশি গুরুত্ব। তাই এবার অন্যবারের চেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপরতা বেশি।’

ডিএমপি কমিশনার বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া বোম্ব ডিজপোজাল ইউনিট, ডগ স্কোয়াড সমাবেশ এলাকায় প্রয়োজনীয় তল্লাশি কার্যক্রম পরিচালনা করবে।

সম্মেলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিএমপি কমিশনার।


বিজ্ঞাপন


দুই জঙ্গি পালানোর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, খুব শিগগিরই তাদের গ্রেফতার করা হবে। বাকি জঙ্গিদের নাম-ঠিকানাও সংগ্রহ করা হয়েছে। তাদেরকেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

দেশে জঙ্গি হামলার হুমকি নেই জানিয়ে তিনি বলেন, জঙ্গিরা যখনই মাথাছাড়া দিয়ে উঠেছে তখনই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের গ্রেফতার করে আইনের আওতায় এনেছে।

কেআর/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর