সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

আ.লীগের সমাবেশ ‘দেখতে’ এসেছিলেন সচিব

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ১০:০৪ পিএম

শেয়ার করুন:

Assembly
আওয়ামী লীগের কর্মসূচিতে নেতাকর্মীদের পাশাপাশি দেখা গেছে একজন আমলাকেও। সংগৃহীত ছবি

বহুল আলোচিত ২৮ অক্টোবরে সংঘর্ষ আর বিচ্ছিন্ন বিশৃঙ্খলার মধ্যদিয়ে দেশের বড় তিনটি রাজনৈতিক দলের কর্মসূচি অনুষ্ঠিত হয়ে গেল। এরমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মসূচিতে নেতাকর্মীদের পাশাপাশি দেখা গেছে একজন আমলাকেও। তিনি সরকারের সচিব পদমর্যাদার কর্মকর্তা।

ওই কর্মকর্তার নাম মো. খাইরুল ইসলাম (মান্নান)। বর্তমানে তিনি বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী সদস্য হিসেবে কর্মরত।


বিজ্ঞাপন


শনিবার (২৮ অক্টোবর) বেলা ১২টায় সমাবেশস্থলে আসেন সরকারের সচিব পদমর্যাদার এই কর্মকর্তা। রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে বন্ধুদের সঙ্গে উপস্থিত হন তিনি। ছিলেনও বেশ কিছুক্ষণ।

 

আরও পড়ুন

‘কাছ থেকে দেখার ভাগ্য নেই, ওনার ছবির সঙ্গে সেলফি তুলেছি’

সরকারি চাকরির বিধানে বলা আছে, চাকরিরত অবস্থায় কেউ রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে পারবেন না। তবে এরপরও সমাবেশে আসার কারণ জানতে চাইলে খাইরুল ইসলাম (মান্নান) জানান, তিনি কেবল সমাবেশ দেখতে গিয়েছিলেন।


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলকে খাইরুল ইসলাম বলেন, ‘আমার ফ্রেন্ড (বন্ধু) ছিল কয়েকজন, ১২টার দিকে ওইদিকে গিয়েছিলাম। তখন সমাবেশ শুরু হয়নি। তার আগেই চলে আসছি।’

সরকারের এ কর্মকর্তা বলেন, ‘ওখানে গিয়ে বক্তব্য দেওয়া বা কন্টিনিউয়াসলি থাকা- সেটা অন্য জিনিস। একজন সাধারণ দর্শক হিসেবে তো যাওয়াই যায়, কি হচ্ছে! অফিস টাইমে যাওয়া ভিন্ন জিনিস। আজকে তো ছুটির দিন।’

 

আরও পড়ুন

ফিলিস্তিনের পতাকা হাতে আ.লীগের সমাবেশে সুজন

খাইরুল ইসলাম বলেন, ‘সমাবেশ ছিল ৩টার দিকে, আমরা গিয়েছিলাম ১২টার দিকে। আর এটা তো শান্তির সমাবেশ।’

 

উল্লেখ্য, ছাত্রজীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন খাইরুল ইসলাম (মান্নান)। চাকরিজীবনে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী এপিএস-১ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর