সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

অলিগলি আর দলীয় কার্যালয়ে ভিড় আ.লীগ নেতাকর্মীদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ১২:৩২ পিএম

শেয়ার করুন:

অলিগলি আর দলীয় কার্যালয়ে ভিড় আ.লীগ নেতাকর্মীদের

রাজধানীতে বিএনপির মহাসমাবেশের দিনে একই সময়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। তবে বিএনপির মহাসমাবেশস্থলে ভোর থেকেই নেতাকর্মীদের ঢল নামলেও ভিন্ন চিত্র আওয়ামী লীগের সমাবেশস্থলে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আসতে শুরু করলেও সমাবেশস্থলে তাদের আগ্রহ কম। তারা ভিড় করছেন পাশের কেন্দ্রীয় কার্যালয় এবং আশপাশের অলিগলিতে।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, সমাবেশস্থলে নেতাকর্মীদের ভিড় হাতেগোনা। কিছু সময় পর পর ছোট ছোট ২/১টি মিছিল আসছে। তারা সমাবেশস্থলে না থেকে ভিড় করছে অলিগলি আর দলীয় কার্যালয়ে। এছাড়া আশপাশের চা দোকানসহ অলিগলিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা। অন্য দিকে মূল প্যান্ডেলে রয়েছেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ একাধিক সিনিয়র নেতা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিত বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘুরে দেখা যায়, সেখানে বেশ কিছু নেতাকর্মী রয়েছেন। একাধিক সিনিয়র নেতা সেখানে অবস্থান করছেন। সেখানে থেকে প্রস্তুতি নিয়ে ছোট ছোট মিছিল আসছে সমাবেশস্থলে। তবে সমাবেশস্থলে অবস্থান না করে আশপাশের অলিগলিসহ ছায়াযুক্ত স্থানে চলে যাচ্ছেন তারা। কেউ আবার দলীয় কার্যালয়ে গিয়ে নতুন খণ্ডিত মিছিলে যোগ দিচ্ছেন।

league2

এদিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশের প্রস্তুতি শেষ হয়েছে। মূল মঞ্চের সামনে ত্রিপল বিছিয়ে করা হয়েছে নারী কর্মীদের বসার জায়গা। আওয়ামী লীগের তিন নারী সংগঠন যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ এবং মহিলা শ্রমিক লীগের কর্মীরা বসবেন মঞ্চের সামনে। এরপর ছাত্রলীগের নারী নেত্রী, ছাত্রলীগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নারী ইউনিটগুলোর জন্যও বসার ব্যবস্থা রাখা হচ্ছে৷ এরপর থাকবেন পুরুষ নেতাকর্মীরা।

সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন


পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী, দুপুর আড়াইটায় শুরু হবে আওয়ামী লীগের 'শান্তি সমাবেশ'।

দলীয় সূত্রে জানা গেছে, নেতাকর্মীদের আসতে বলা হয়েছে বেলা ১১টায়। আওয়ামী লীগের ঢাকার দুই মহানগরের অন্তর্গত সব থানা ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। একইসঙ্গে গাজীপুর, কেরানীগঞ্জ, সাভার, আশুলিয়া, ধামরাই, নারায়ণগঞ্জ ও রূপগঞ্জসহ আশপাশের জেলা এবং উপজেলা থেকে নেতাকর্মীরা যোগ দেবেন এই সমাবেশে। এছাড়াও স্থানীয় পর্যায়ে পাড়া-মহল্লায় অবস্থান নেবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর