সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাবি প্রতিনিধি
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ০৭:২৫ পিএম

শেয়ার করুন:

Home Minister
গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: ঢাকা মেইল

বিএনপির পরিকল্পনা ছিল বিশৃঙ্খলা সৃষ্টি করার। কিন্তু পুলিশ অনেক ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।


বিজ্ঞাপন


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি সমাবেশস্থলে লাঠি হাতে উপস্থিত হয়। তারা পুলিশের ছোট-বড় অনেক স্থাপনায় হামলা চালায়। সরকারি অনেক স্থাপনায় হামলা চালায়। এরপর পুলিশ সদস্যরা তাদের বাঁধা দেয়।

আসাদুজ্জামান খান বলেন, ২০১৪ সালের মতো তাদের আগে থেকেই এসব পরিকল্পনা ছিল। পুলিশ খুব শান্তভাবে সব ট্যাকেল করেছে। রোববার তারা হরতাল ডেকেছে। তবে যারা গাড়ি ভাঙচুর করবে, আগুন ধরাবে, তাদের শক্ত হাতে দমন করা হবে।

 

আরও পড়ুন

পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত যুবদল নেতার মৃত্যু

সংঘর্ষের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আওয়ামী লীগের একটি মিছিল যাচ্ছিল, সেই মিছিলে বিএনপি অ্যাটাক করেছে। ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে গাড়িতে আগুন দেওয়া হয়। এক পুলিশ সদস্যকে নৃশংসভাবে ছাত্রদলের নেতা চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে।

 

Assembly13

আগামীকাল রোববার (২৯ অক্টোবর) রাজধানীসহ সারাদেশে বিএনপির হরতালের ডাক দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, যারা রাস্তা অবরোধ করে গাড়ি পোড়াবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার।

Assembly12

সংঘর্ষে নিহত পুলিশ সদস্যের কথা উল্লেখ করে তিনি বলেন, তারা (বিএনপি) কি নৃশংসভাবে চাপাতি দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে। তাদের পরিকল্পনা ছিল বিশৃঙ্খলা সৃষ্টি করা। কিন্তু পুলিশ অনেক ধৈর্যের সাথে তাদের মোকাবিলা করে।

প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর