সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

বিএনপির হরতালে গণঅধিকার পরিষদের সমর্থন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ১১:১২ পিএম

শেয়ার করুন:

বিএনপির হরতালে গণঅধিকার পরিষদের সমর্থন

মহাসমাবেশে নারকীয় হামলা, সমাবেশ পণ্ড করা ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে আগামীকাল রোববার (২৯ অক্টোবর) বিএনপির ডাকা হরতালের সমর্থন জানিয়েছে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া)। একইসাথে এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে দলটি।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেন।


বিজ্ঞাপন


এক যৌথ বিবৃতিতে গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া ও ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, আওয়ামী লীগ ও পুলিশ যেভাবে বিরোধী দলের নিরীহ নেতাকর্মীদের ওপর আগ্নেয়াস্ত্র ও লগি-বৈঠা নিয়ে হামলা করেছে ও সমাবেশ পণ্ড করেছে তা কোনো সভ্য দেশে হতে পারে না। এমন দৃষ্টান্ত কেবল ফিলিস্তিনে দেখা যায়। সেখানেও নিরীহ জনগণের ওপর ইসরাইল এভাবে বর্বরতা চালাচ্ছে। ফিলিস্তিনের জনগণ যেভাবে ইসরাইলকে রুখে দিয়েছে, বাংলাদেশের জনগণও সেভাবে আওয়ামী লীগকে রুখে দেবে।

নেতৃদ্বয় আরও বলেন, শেখ হাসিনা ও তার পেটুয়া বাহিনী যতই স্বপ্ন দেখুক যে, তাদের অধীনেই আগামী নির্বাচন হবে, দেশের জনগণ তা পূরণ হতে দেবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে এবং বিরোধী দলগুলো জনগণকে সাথে নিয়ে ভোটারবিহীন এই সরকারকে তাড়াবে। আমরা সবাই ঐক্যবদ্ধ এবং কোনো হামলা-মামলায় আমরা ভয় পাই না। শান্তিপূর্ণভাবেই আমাদের দাবি আদায় করব।

তারা পুলিশকে জনগণ ও গণতন্ত্র বন্ধু হওয়ার এবং পরবর্তী শান্তিপূর্ণ কর্মসূচিগুলোতে সহায়তা করার আহ্বান জানান।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর