সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

বিএনপির সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য নিহত

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ০৪:৪১ পিএম

শেয়ার করুন:

বিএনপির সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্য নিহত
বিএনপির সমাবেশ ঘিরে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানী। ছবি: ঢাকা মেইল

মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। নিহত পুলিশ সদস্যের নাম পারভেজ। তিনি ডিএমপিকে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তার বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে ফকিরাপুলে চার রাস্তার মোড়ে সংঘর্ষে তিনি আহত হন। পরে বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


বিজ্ঞাপন


Police2

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, নিহত পুলিশ সদস্যের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। মারধরে তার ইউনিফর্ম ছিঁড়ে গেছে। তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ডিএমপির মিডিয়া বিভাগ থেকে এডিসি নিয়তি রায়ও পুলিশ সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

এদিকে ডিএমপির মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, এই সংঘর্ষে ৪১ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। 


বিজ্ঞাপন


Police22

বিকেলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, রাজারবাগ পুলিশ হাসপাতালে ২২ জন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জন আহত পুলিশ সদস্য চিকিৎসাধীন। তারা দায়িত্ব পালনকালে মতিঝিল, কাকরাইল ও নয়াপল্টন এলাকায় আহত হয়েছেন।

এর আগে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। রাজধানীর কাকরাইল মোড়ের কাছ থেকে শুরু হওয়া এই সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় পুরো পল্টন এলাকা। এতে বিএনপির মহাসমাবেশস্থল ফাঁকা হয়ে যায়। পরে দলটি আগামীকাল রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। 

FF

সংঘর্ষ চলাকালে রাজারবাগ পুলিশ হাসপাতালেও আগুন দেন বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। এ সময় কয়েকটি গাড়ি ও মোটরসাইকেলেও আগুন দেওয়ার ঘটনা ঘটে। 

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর