সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

ফুটেজ দেখে সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা: র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ০৬:৪৯ পিএম

শেয়ার করুন:

Rab
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। সংগৃহীত ছবি

রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে এক ভিডিওবার্তায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ কথা জানিয়েছেন।


বিজ্ঞাপন


র‌্যাব এই কর্মকর্তা বলেন, যেসব দুষ্কৃতিকারী ও সন্ত্রাসী বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে সাধারণ মানুষ, আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকর্মীসহ রাজধানীর বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা ও আক্রমণ, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনজীবন বিপর্যস্ত করার চক্রান্তে লিপ্ত ছিল, তাদের আইনের আওতায় নিয়ে আসতে কাজ করছে র‍্যাব। র‍্যাব ফোর্সেসের গোয়েন্দারা গণমাধ্যম থেকে প্রাপ্ত ফুটেজ, সিসিটিভি ফুটেজসহ সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক জড়িত দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে কাজ করে যাচ্ছে।

Assembly11

খন্দকার আল মঈন বলেন, রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল কর্তৃক রাজধানীর কাকরাইল, নয়াপল্টন, মতিঝিল, ফকিরাপুলসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর সন্ত্রাসী হামলা ও আক্রমণ চালিয়েছে। দুষ্কৃতিকারী সন্ত্রাসীরা গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। তারা প্রধান বিচারপতির বাড়িতেও হামলা চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগ করে।

 


বিজ্ঞাপন


আরও পড়ুন

রাজধানীতে তিন বাসে আগুন

হামলায় আইনশৃঙ্খলার বাহিনীর বেশ কয়েকজন সদস্য হতাহত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসীরা রাজারবাগ পুলিশ হাসপাতালে হামলা ও অ্যাম্বুলেন্সে অগ্নিসংযোগ করেছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের বাড়িতেও হামলা করে। বিভিন্ন সমাবেশে দায়িত্ব পালনরত গণমাধ্যম কর্মীদের ওপর তারা হামলা চালিয়েছে। এছাড়া তারা বিভিন্ন সড়কে স্থাপিত সিসিটিভিও ভাঙচুর করেছে।

 

শনিবারের এ হামলার ঘটনায় এক পুলিশ সদস্য নিহত হওয়া ছাড়াও প্রায় ৪০ জনের মতো পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ইতোমধ্যেই সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Police

সন্ধ্যায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমানও মন্ত্রীর সঙ্গে হাসপাতালে যান।

ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেছে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। ওই ঘটনায় আহত হয়ে রাজারবাগ পুলিশ হাসপাতালে ২২ জন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জন পুলিশ সদস্য চিকিৎসাধীন রয়েছেন।

এমআইকে/জেবি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর