সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

নয়াপল্টন থেকে ১০ ধরনের আলামত সংগ্রহ করল সিআইডি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩, ০৪:০৫ পিএম

শেয়ার করুন:

নয়াপল্টন থেকে ১০ ধরনের আলামত সংগ্রহ করল সিআইডি

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে সিআইডির ক্রাইম সিন ইউনিট ১০ ধরনের আলামত সংগ্রহ করে নিয়ে গেছে। এসব আলামত কেমিক্যাল ল্যাবরেটরিতে পাঠানো হবে বলে জানিয়েছে সংস্থাটির সদস্যরা।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে ৯ সদস্যের ইউনিট নয়াপল্টনের ক্রাইম সিন হিসেবে চিহ্নিত এলাকায় প্রবেশ করেন এবং আলামত সংগ্রহের কাজ শুরু করেন। দুই ঘণ্টা ধরে তারা আলামত সংগ্রহ করেন।


বিজ্ঞাপন


এরআগে ভোরে এই কার্যালয় ‘ক্রাইস সিন’ লেখা হলুদ ট্যাপ দিয়ে ঘিরে দেওয়া হয়। কার্যালয়ের কলাসিবল গেইট তালা দিয়ে বন্ধ করা হয়। সিআইডির ক্রাইম সিন ইউনিট রাস্তায় পড়ে থাকা পুড়ে যাওয়া ছাই, বিভিন্নদ্রব্য সামগ্রী আলামত হিসেবে সংগ্রহ করেছে।

ক্রাইম সিন ইউনিটের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, আমরা ১০ ধরনের আলামত সংগ্রহ করেছি। এখন এগুলো ক্যামিকেল ল্যাবরেটরিতে পাঠানো হবে। কেমিক্যাল ল্যাব থেকে রিপোর্ট করবে এখানে কী ধরনের এক্সপ্লোশন আছে, বিস্ফোরক আছে তা জানা যাবে।

এগুলো কতদিনের সময়ে ফলাফল পাওয়া যাবে জানতে চাইলে তিনি বলেন, এটা পরীক্ষা-নিরীক্ষার বিষয় ল্যাবরেটরিতে যাবে। সময় আমরা বলতে পারব না।

এদিকে কার্যালয়ের দুই পাশে এক স্তরের পুলিশের নিরাপত্তা ব্যবস্থা বসানো হয়েছে। রয়েছে অতিরিক্ত পুলিশের সদস্যরা। কার্যালয়ের আশ-পাশে কোনো নেতা-কর্মী দেখা যায়নি সকাল থেকে। নয়াপল্টনের সড়ক দিয়ে কিছুক্ষণ পরপর বিজিবি ও র‌্যাবের টহল দল সড়ক প্রদক্ষিণ করছে। 


বিজ্ঞাপন


ভোর ৬টা থেকে শুরু হওয়া সকাল সন্ধ্যা হরতালে নয়াপল্টনে সড়কে স্বাভাবিক যানবাহন চলাচল করছে। রিকশা-প্রাইভেট, সিএনজি বেশি। গণপরিবহনের সংখ্যা কম। তবে নয়াপল্টনে সড়কে বিপনী বিতানগুলো বন্ধ রয়েছে। 

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর