সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

আরামবাগে মুখোমুখি অবস্থানে জামায়াত-পুলিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ১০:৩৯ এএম

শেয়ার করুন:

আরামবাগে মুখোমুখি জামায়াত-পুলিশ
ছবি: ঢাকা মেইল

রাজধানীর আরামবাগ মোড়ে মুখোমুখি অবস্থান নিয়েছে পুলিশ ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। আরামবাগ মোড় থেকে মতিঝিল শাপলা চত্বরের পথে লম্বা ব্যারিকেড দিয়ে আটকে রেখেছে পুলিশ। অপরদিকে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা আরামবাগ থেকে কমলাপুর স্টেশন সড়কে অবস্থান নিয়েছেন।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আরামবাগ মোড়ে উত্তেজনা বিরাজ করছে। এ সময় জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। 


বিজ্ঞাপন


ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার আসাদুজ্জামান। তিনি সাংবাদিকদের বলেন, আমাদের পর্যাপ্ত ফোর্স প্রস্তুত রয়েছে। জামায়াত ও শিবিরকে এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। 

এদিকে আরামবাগ থেকে শুরু করে মতিঝিল পর্যন্ত পুরো সড়কে অবস্থান নিয়েছে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা। পুলিশের পক্ষ থেকেও জলকামানসহ বিভিন্ন সাঁজোয়া যান প্রস্তুত রাখতে দেখা গেছে। 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপির পাশাপাশি কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। বিএনপি নিজেদের কেন্দ্রীয় কার্যালয়, অর্থাৎ নয়াপল্টনে পালন করবে তাদের কর্মসূচি। তবে ক্ষমতাসীনদের ডাকা সমাবেশ হবে নয়াপল্টনের দেড় কিলোমিটারের মধ্যে, অর্থাৎ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। বায়তুল মোকাররম থেকে আড়াই আর নয়াপল্টন থেকে ১ দশমিক ৩ কিলোমিটার, অর্থাৎ শাপলা চত্বরে মহাসমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামীও। এছাড়া আশপাশের বিভিন্ন এলাকায় থাকবে বিএনপি সমমনা যুগপৎ আন্দোলনের শরিকদলগুলোও। 

রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচির কারণে উত্তেজনা ছড়িয়ে পড়েছে রাজধানীতে। বিশেষ করে ২৮ অক্টোবর ঘটনাবহুল দিন হওয়ায় এমন উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় আছেন নগরবাসী।


বিজ্ঞাপন


টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর