সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

সংঘর্ষ চলাকালে ডিআরইউর নিরাপত্তা নিশ্চিত করলেন সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ০৫:২৮ পিএম

শেয়ার করুন:

সংঘর্ষ চলাকালে ডিআরইউর নিরাপত্তা নিশ্চিত করলেন সাংবাদিকরা

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ কাকরাইল, বিজয়নগরসহ আশপাশের অলিগলিতে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে এই সংঘর্ষ ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) পর্যন্ত গড়ায়৷ এই অবস্থায় পেশাদার সাংবাদিকদের এই সংগঠনটির কার্যালয়ের নিরাপত্তায় উপস্থিত সাংবাদিকরা উদ্যোগ নেন।

সেখানে অবস্থান করা সাংবাদিকরা রিপোর্টার্স ইউনিটির দুই পাশে চেয়ার ও বাঁশ ফেলে ব্যারিকেড তৈরি করেন। এ সময় ডিআরইউর সিনিয়র সদস্যরা সংঘর্ষে জড়িতদের এদিকে না আসার অনুরোধ করেন। দুই পক্ষই সাংবাদিকদের অনুরোধ রেখে ওই এলাকা ত্যাগ করে।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি কর্মীরা রিপোর্টার্স ইউনিটির পাশের বটতলায় অবস্থান নেন। এ সময় তারা দাঁড়িয়ে থাকা একটি মোটরসাইকেলে আগুন দেন। মোড়ে অবস্থিত আওয়ামী লীগের একটি আঞ্চলিক কার্যালয়েও ভাঙচুর করা হয়। আওয়ামী লীগ কর্মীরা তাদের ওপর গুলি চালাচ্ছে অভিযোগ করে বিএনপির নেতাকর্মীরা এক পর্যায়ে আওয়ামী লীগ সন্দেহে এক ব্যক্তিকে গণধোলাই দেন।

DRU2

এরপর বিজয়নগর পানির ট্যাংকি মোড়ে অবস্থান করা ক্ষমতাশীন দলের কর্মীরা তাদের ধাওয়া দেন এবং ইটপাটকেল ছুড়তে থাকেন। এ অবস্থায় বিএনপির নেতাকর্মীরা রিপোর্টার্স ইউনিটির সামনে অবস্থান নেন এবং পাল্টা ঢিল ছুড়তে থাকেন। এতে ডিআরইউর সামনে অবস্থান করা সাংবাদিক ও তাদের মোটরসাইকেল এবং রিপোর্টার্স ইউনিটি ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দেয়।

এই অবস্থায় উপস্থিত সাংবাদিকরা রিপোর্টার্স ইউনিটির সামনে অবস্থান নেন৷ সিনিয়র সাংবাদিকরা এগিয়ে গিয়ে বলেন- এটি রিপোর্টার্স ইউনিটি এবং এখানে অবস্থান করা প্রত্যেকে সাংবাদিক।


বিজ্ঞাপন


এক পর্যায়ে উভয় পক্ষ পিছু হটলে দুই পাশে চেয়ার ও বাঁশ ফেলে ব্যারিকেড তৈরি করেন সাংবাদিকরা।

এমএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর