সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

ব্যারিকেড ভেঙে নটরডেমের সামনে জামায়াত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩, ০১:১৪ পিএম

শেয়ার করুন:

ব্যারিকেড ভেঙে নটরডেমের সামনে জামায়াত
ছবি: ঢাকা মেইল

রাজধানীর আরামবাগে পুলিশের দেওয়া ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে নটরডেম কলেজের সামনে অবস্থান নিয়েছে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা। 

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত আরামবাগ মোড় পর্যন্ত অবস্থান নিয়েছিল তারা। সেখানে আরামবাগ ফুটওভার ব্রিজের নিচে শক্ত ব্যারিকেড দিয়ে তাদের আটকে রাখে পুলিশ। কিন্তু দুপুর পৌনে ১টার দিকে জামায়াতের বড় একটি মিছিল সার্কুলার রোড হয়ে মতিঝিল শাপলা চত্বর-আরামবাগ সড়কে প্রবেশ করে। 


বিজ্ঞাপন


এই প্রতিবেদন লেখা পর্যন্ত জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা নটরডেমের সামনে অবস্থান করছে। 

অপরদিকে পুলিশ শাপলা চত্বরের মুখে শক্ত ব্যারিকেড দিয়ে অবস্থান করছে। এ সময় তাদের সাথে জলকামান ও সাঁজোয়া যান থাকতে দেখা গেছে। পুলিশের পাশাপাশি র‌্যাব ও আর্মড পুলিশ সদস্যদের দেখা গেছে।

 আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপির পাশাপাশি কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। বিএনপি নিজেদের কেন্দ্রীয় কার্যালয়, অর্থাৎ নয়াপল্টনে পালন করবে তাদের কর্মসূচি। তবে ক্ষমতাসীনদের ডাকা সমাবেশ হবে নয়াপল্টনের দেড় কিলোমিটারের মধ্যে, অর্থাৎ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। বায়তুল মোকাররম থেকে আড়াই আর নয়াপল্টন থেকে ১ দশমিক ৩ কিলোমিটার, অর্থাৎ শাপলা চত্বরে মহাসমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামীও। এছাড়া আশপাশের বিভিন্ন এলাকায় থাকবে বিএনপি সমমনা যুগপৎ আন্দোলনের শরিকদলগুলোও। 

অন্যদিকে রাজনৈতিক দলগুলোর পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনা ছড়িয়ে পড়েছে দেশের প্রধান এই শহরে। গেল ১৫ বছরের মধ্যে রাজনৈতিক অঙ্গনে সবচেয়ে উত্তেজনাপূর্ণ দিন এটি।


বিজ্ঞাপন


টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর