বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

মর্গে পড়ে থাকা শিশু ও নারীটির লাশের খোঁজে আসেনি কেউ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ০৯:০৬ পিএম

শেয়ার করুন:

মর্গে পড়ে থাকা শিশু ও নারীটির লাশের খোঁজে আসেনি কেউ

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর জানা গেছে। এর মধ্যে ৪০টি লাশের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের শনাক্তে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে এসেছিলেন স্বজনরা। বাকি ৬টি লাশ এখনও শনাক্ত করা যায়নি। এর মধ্যে রয়েছে এক শিশু ও নারীর লাশ। এই দুটি লাশের খোঁজ করতে সারাদিনে কেউই আসেনি। তাই পরিচয় শনাক্ত করতে না পারা লাশ দুইটি মর্গের মেঝেতে পড়ে আছে।

শুক্রবার (১ মার্চ) ঢামেক মর্গে খোঁজ নিয়ে এমন তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


ঢামেক সূত্র জানিয়েছে, আগুনের ধোঁয়ায় নিহত শিশুটির মৃত্যু হয়েছে। কারণ, তার শরীরের কোনো অংশ পুড়েনি। অক্সিজেন স্বল্পতার কারণে মারা যেতে পারেও বলে ধারণা করা হচ্ছে। এছাড়া পাশে থাকা নারীর মরদেহও পোড়েনি। দুজনের মুখই কালচে হয়ে আছে।

মর্গের অনেকে ধারণা করা হচ্ছে, এই লাশ দুটির মধ্যে সম্পর্ক রয়েছে। তারা মা ও মেয়ে হতে পারেন। তবে ফুটফুটে দেখতে বাচ্চাটি এখনো পড়ে আছে মর্গে। বিষয়টি অনেকে মেনে পারছে না।

শিশুটির গায়ে নতুন গেঞ্জি, পাজামা রয়েছে। পায়ে গোলাপি রঙের মোজা পরা। হয়তো মায়ের সাথে খুশিতে এসেছিল। কিন্তু সেই আনন্দ বিষাদে রূপ নিয়ে সেও এখন পরপারের বাসিন্দা।

মর্গের দায়িত্বরত কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন,  এখন পর্যন্ত এই শিশুর কোন স্বজন আসেনি। আমরা অজ্ঞাত হিসেবেই মরদেহটিকে রেখেছি।


বিজ্ঞাপন


এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর