শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

দাফনের জন্য নিহতদের পরিবার পাচ্ছে ২৫ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ০২:৫২ পিএম

শেয়ার করুন:

দাফনের জন্য নিহতদের পরিবার পাচ্ছে ২৫ হাজার টাকা

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের আগুনে নিহত প্রতিজনের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। এই অর্থ তাদের দাফন-কাফন ও সৎকারের জন্য দেওয়া হচ্ছে।

শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আগুনের ঘটনায় দগ্ধ রোগীদের দেখতে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এ তথ্য জানান।


বিজ্ঞাপন


মহিববুর রহমান বলেন, আমরা নিহতদের পরিবারকে দাফন বা সৎকারের জন্য ২৫ হাজার টাকা করে দেব। আহতদের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দুর্যোগ প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা মারা গেছে তাদের জন্য আপাতত মরদেহ সৎকার করার জন্য ২৫ হাজার টাকা করে আমরা দিচ্ছি। এছাড়া প্রধানমন্ত্রী নির্দেশনায় জীবিতদের সমস্ত চিকিৎসা ব্যবস্থার দায়িত্ব নেওয়া হয়েছে। ভবিষ্যতে এসব রোগীদের পুনর্বাসনসহ যে সব সুবিধা দেওয়ার প্রয়োজন প্রধানমন্ত্রী তা দেবেন। 

প্রধানমন্ত্রী সার্বক্ষণিক মনিটরিং করছেন জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ ঘটনায় মর্মাহত। উনারা গভীরভাবে শোক ও দুঃখ প্রকাশ করেছে। একইসঙ্গে দুর্যোগ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, এই ঘটনায় উদ্ধার কাজের সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য।

অগুন নিয়ন্ত্রণে সক্ষম জানিয়ে তিনি বলেন, বেইলি রোডে আগুনের ঘটনায় আমরা যথাযথ ব্যাবস্থা গ্রহণ করেছি। আমাদের পক্ষ থেকে চেষ্টার কোনো কমতি ছিল না। আমরা ২৪ তালা ভবন পর্যন্ত অগ্নিকাণ্ড নির্বাপণে সক্ষম। আমাদের এ সক্ষমতা রয়েছে।


বিজ্ঞাপন


এমএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর