বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

অগ্নিকাণ্ড 

‘ক্ষণিকের আহাজারি শেষে আমরা মেতে উঠব খেলা কিংবা বাদশাহর কনসার্টে’

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ০১:০৩ পিএম

শেয়ার করুন:

‘ক্ষণিকের আহাজারি শেষে আমরা মেতে উঠব খেলা কিংবা বাদশাহর কনসার্টে’

বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। এর মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত হয়েছে এবং পরিবারের কাছে ৩৮টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নাড়া দিয়েছে চলচ্চিত্র অভিনেত্রী জাহারা মিতুকে, সামাজিক মাধ্যমে এ নিয়ে তিনি লিখেছেন প্রয়োজনীয় কিছু কথা। 

আজ শুক্রবার নিজের ফেসবুকে মিতু লিখেছেন, নিমতলী থেকে বেইলি রোড, বঙ্গবাজার থেকে নিউমার্কেট। একের পর এক ঘটে যাবে এমন ঘটনা। ক্ষণিক সময়ের আহাজারি শেষে আমরা মেতে উঠব বি.পি.এল-এর ফাইনাল কিংবা বাদশাহর কনসার্টের মতন কোনো ইভেন্টের আনন্দে। অথচ ভুলে যাব কাল হয়তো আমরাও হতে পারি কোনো লেলিহানশিখার গ্রাস। 


বিজ্ঞাপন


তিনি আরও লেখেন, সময় এসেছে অগ্নিদূর্ঘটনা থেকে বাঁচার ক্ষেত্রে পূর্বপ্রস্তুতি রাখার। ফায়ার সার্ভিসের প্রয়োজন উন্নয়ন। প্রত্যেকটি দালানের মালিকদেরও প্রয়োজন সচেতন হওয়া। এসব শুধু বলেই যাব কিংবা লিখে। তবে কাজের কাজ আসলে হবে না কিছুই। 

মিতু ছাড়াও তারকাদের অনেকে শোক প্রকাশ করেছেন এ দুর্ঘটনায়। তাদের মধ্যে রয়েছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, অভিনেত্রী রুনা খান, ফারিন খান, নির্মাতা অনন্য মামুন, চয়নিকা চৌধুরীসহ অনেকে। 

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডে ছয়তলা ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করে এবং রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

রাত ২টা ২০ মিনিটের দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা ঘটনাস্থলে যান এবং ঘটনাস্থলকে ‘ক্রাইম সিন’ ঘোষণা দিয়ে ভবনটির সামনে হলুদ ফিতা আটকে দেন। বিপুল সংখ্যক পুলিশ সদস্য ভবনের সামনে অবস্থান নেয়।


বিজ্ঞাপন


ভবনটিতে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ছাড়াও, স্যামসাংয়ের শোরুম, গ্যাজেট অ্যান্ড গিয়ার, ইলিন, খানাস ও পিৎজা ইন আছে বলে জানা গেছে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর