বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

আগুনে তরুণ সাংবাদিকের মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ০৩:০৭ পিএম

শেয়ার করুন:

আগুনে তরুণ সাংবাদিকের মৃত্যু

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ শপিং মলে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে লাগা আগুনে দগ্ধ হয়ে পুড়ে মারা গেছেন অভিশ্রুতি শাস্ত্রী নামের একজন সাংবাদিক।

গত জানুয়ারি পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট ডট লাইভে কর্মরত ছিলেন তিনি। নির্বাচন কমিশন (ইসি) বিটে কাজ করা এই সংবাদকর্মী চলতি মাসেই নতুন একটি কর্মস্থলে যোগ দেওয়ার কথা ছিল। অভিশ্রুতি শাস্ত্রী নতুন প্রতিষ্ঠানে যোগ দেওয়ার আগেই নিভে গেল প্রাণ প্রদীপ।


বিজ্ঞাপন


শুক্রবার (১ মার্চ) দুপুরে হঠাৎ অভিশ্রুতির মৃত্যুর খবর শুনে শোকাস্তব্ধ হয়ে পড়েন তার সহকর্মীরা। বিশেষ করে তার কর্মক্ষেত্র ইসি বিটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা যেন বাকরুদ্ধ হয়ে পড়েন।

আরও পড়ুন

‘কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় ইন্টার্নাল বার্নে মৃত্যু বেড়েছে’

জানা গেছে, কুষ্টিয়ার মেয়ে অভিশ্রুতি ইডেন কলেজের দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঢাকায় থাকতেন মৌচাকের সিদ্ধেশ্বরী কালী মন্দির এলাকায়।

অভিশ্রুতির সাবেক প্রতিষ্ঠানের প্রধান প্রতিবেদক গোলাম রাব্বানী মৃত্যুর তথ্য ও পরিচয় নিশ্চিত করেন। তিনি বলেন, চলতি মার্চে নতুন একটি অনলাইন নিউজ পোর্টালে যোগ দেওয়ার বিষয়ে সব চূড়ান্ত হয়েছিল অভিশ্রুতির। কিন্তু তা আর হলো না।


বিজ্ঞাপন


গোলাম রাব্বানী জানান, অভিশ্রুতি শাস্ত্রী ও তাদের আরেক সাবেক সহকর্মী তুষার হাওলাদারসহ তিনজন ওই ভবনের একটি রেস্তোরাঁয় খাবার খেতে গিয়েছিলেন। মূলত তুষারের নতুন চাকরি পাওয়া উপলক্ষেই ছিল এ আয়োজন। তুষারের লাশ পাওয়া গেলেও অভিশ্রুতিকে পাওয়া যাচ্ছিল না। পরে আমি বার্ন ইউনিটে ওর লাশ দেখে শনাক্ত করি।

অভিশ্রুতির পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি জানিয়ে গোলাম রাব্বানী বলেন, ইডেন কলেজে যোগাযোগ করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে।

এদিকে সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রীর মৃত্যুতে শোক জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি) নিয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি)। আরএফইডি’র সভাপতি একরামুল হক সায়েম ও সাধারণ সম্পাদক মো. হুমায়ূন কবীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আরএফইডি নেতৃবৃন্দ তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বিইউ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর