বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

বেইলি রোডের আগুনের ঘটনায় কারো ত্রুটি থাকলে ছাড় দেওয়া হবে না: আইজিপি

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ০৫:১৫ এএম

শেয়ার করুন:

বেইলি রোডের আগুনের ঘটনায় কারো ত্রুটি থাকলে ছাড় দেওয়া হবে না : আইজিপি

বেইলি রোডের ‘কাচ্চি ভাই রেস্টুরেন্ট’ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় কারো ত্রুটি বিচ্যুতি থাকলে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াইটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


অগ্নিকাণ্ডে হতাহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছিলেন আইজিপি। এ সময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এটা তো আর্লি স্টেজ। আমরা মানুষকে বাঁচানোর জন্য উদ্ধার কাজ করছি। পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মানুষের জীবন রক্ষার জন্য কাজ করছেন। মানুষ বাঁচানোর জন্য সেবা দেওয়া দরকার, চিকিৎসা দেওয়া দরকার—তা নিশ্চিত করা হচ্ছে।

আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী দ্রুত আসতে বললেন, এসে যা দেখলাম ভয়াবহ’

‘আমি এটা বলতে পারি যে, এই ঘটনায় যদি কারও ত্রুটি বিচ্যুতি থাকে তাহলে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এ ঘটনায় যত দ্রুত সম্ভব স্বজনদের কাছে মরদেহ হস্তান্তরের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন আইজিপি।


বিজ্ঞাপন


নিহতের সংখ্যা জানতে চাইলে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় মোট নিহত হয়েছেন ৪৪ জন। রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে একজন, ঢামেক হাসপাতালে ৩৩ জন ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনের মরদেহ রয়েছে।

আরও পড়ুন: বেইলি রোডের আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন 

এদিকে ভয়াবহ এই আগুনের ঘটনার নেপথ্যের কারণ, ভবনের অগ্নি নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি নিরূপণসহ হতাহত বেশি হওয়ার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো ভবনটি পুড়ে গেছে। দীর্ঘ দুই ঘন্টা পর ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর