শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

পুড়ে অঙ্গার ৪৫ প্রাণ কেড়ে নেওয়া ঝলমলে সেই ভবনটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ১০:৩৬ এএম

শেয়ার করুন:

পুড়ে অঙ্গার ৪৫ প্রাণ কেড়ে নেওয়া ঝলমলে সেই ভবনটি

ভোজনরসিকদের আনাগোনায় ব্যস্ত থাকা বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টসহ পুরো ভবনটি হঠাৎ কেউ দেখলে চিনতে পারবে না। কারণ কাঁচে ঘেরা ঝলমলে ভবনটির ওপর দিয়ে বৃহস্পতিবার রাতে ঝড় বয়ে গেছে। হঠাৎ লাগা আগুনে পুড়ে অঙ্গার হয়ে যাওয়া ভবনটি এখন কঙ্কালের মতো ঠায় দাঁড়িয়ে আছে। এক আগুনে ইতোমধ্যে নিভে গেছে ৪৫টি তাজা প্রাণ।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো ভবনটি পুড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একে একে মরদেহ হস্তান্তর করা হচ্ছে স্বজনদের কাছে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন

বেইলি রোডের আগুন কেড়ে নিলো প্রবাসীর পরিবারের সবার প্রাণ

জানা গেছে, এমনিতে প্রতিদিন বেইলি রোডের এই ভবনটিতে মানুষের আনাগোনা থাকত বেশি। এরমধ্যে চার বছর পর আসা অধিবর্ষের (লিপ ইয়ার) বিশেষ এই রাতে আরও বেশি চাপ ছিল মানুষের। কিন্তু আনন্দের সেই মুহুর্তগুলো সবার জন্য বেদনার হয়ে দাঁড়িয়েছে।

রাজধানীর ব্যস্ততম এলাকার সেই ভবনটির অধিকাংশ ফ্লোরে ছিল খাবারের দোকান। সাততলা ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান ছিল। 

এছাড়া তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও ছিল খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হতো সেখানে। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যেতেন।


বিজ্ঞাপন


বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর