সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

শেষ হাসি হাসবেন কে?

বোরহান উদ্দিন
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৮:৩৭ পিএম

শেয়ার করুন:

শেষ হাসি হাসবেন কে?

উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন। কিন্তু এখন নতুন টেনশন এখানকার প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে। তা হলো শেষ পর্যন্ত কে বসবেন কুমিল্লা নগরপিতার চেয়ারে। কারণ এখন পর্যন্ত প্রধান দুই মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু ও আরফানুল হক রিফাতের মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে তাতে বোঝা মুশকিল শেষ পর্যন্ত কে বিজয়ী হাসি হাসবেন।

যদিও প্রচার প্রচারণার সময় এই দুই প্রার্থীর ভাষ্য ছিলো একে অন্যের বিপক্ষে বিপুল ভোটে বিজয়ী হবেন। কিন্তু ফলাফল বলছে ভিন্ন কথা। টানা দুইবারের মেয়র সাক্কুর সঙ্গে প্রথমবারের মেয়রপ্রার্থী রিফাতের ভোটের ব্যবধান খুবই কম।


বিজ্ঞাপন


ভোটের প্রচারণাকালে নৌকার প্রার্থী দাবি করেছিলেন টেবিল ঘড়ির প্রার্থী সাক্কুর চেয়ে কমপক্ষে ৩০ হাজার ভোটে বিজয়ী হবেন। আর সাক্কুর দাবি ছিল রিফাতের চেয়ে দ্বিগুণ ভোটে জিতবেন। অন্যদিকে আরেক তরুণ প্রার্থী নিজামউদ্দিন কায়সারের দাবি ছিলো সুষ্ঠু ভোট হলে সাক্কু ও রিফাতের দ্বিগুণ ভোট পেয়ে জয়ী হবেন তিনি। কিন্তু এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে শেষ পর্যন্ত কে জিতবেন তা দুস্কর হয়ে দাঁড়িয়েছে।

result

সকাল আটটায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল চারটায়। এরপর শুরু হয়

গণনা।


বিজ্ঞাপন


ভোট শেষের কিছু সময় পর থেকেই আসতে থাকে বিভিন্ন কেন্দ্রের ফল। ফল ঘোষণার শুরু থেকেই টানটান উত্তেজনা শুরু হয়। শুরু থেকেই যেসব কেন্দ্রের ফল আসতে থাকে প্রায় প্রতিটি কেন্দ্রেই প্রধান দুই প্রার্থী রিফাত ও সাক্কুর মধ্যে জমজমাট লড়াইয়ের ইঙ্গিত মিলতে থাকে।

শুরু থেকে আসতে থাকা ফলে এই দুই প্রার্থীর ভোটের ব্যবধান ছিল কম। কখনো সাক্কু এগিয়ে যান, আবার কয়েকটি কেন্দ্রের ফল এলে রিফাত এগিয়ে যান। তবে দুইজনের ভোটের ব্যবধানটা অনেক কম।

রাত সাড়ে আটটা পর্যন্ত ঘোষিত ফলাফলে মনিরুল হক সাক্কু কিছুটা এগিয়ে আছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১০৫টি কেন্দ্রের মধ্যে ৮৬টি কেন্দ্রে সাক্কু ৪০ হাজার ১৭২ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিফাত পেয়েছেন ৪০ হাজার ১০৫ ভোট। শেষ পর্যন্ত কে বিজয়ী হবেন তা রাতের মধ্যেই জানা যাবে।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর