সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোট শেষে বৃষ্টিতে ভিজছে কুমিল্লা

বোরহান উদ্দিন
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৬:৪৭ পিএম

শেয়ার করুন:

ভোট শেষে বৃষ্টিতে ভিজছে কুমিল্লা

উদ্বেগ, উৎকণ্ঠা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। ভোটের প্রথম প্রহরে বৃষ্টির পর ঝলমলে আলোতে শেষ হয়েছে ভোটগ্রহণ। ভোট শেষে আবার অঝোরে বৃষ্টি শুরু হয়েছে ভোটের আমেজে থাকা কুমিল্লায়।

বুধবার (১৫ জুন) বেলা চারটার দিকে ভোটগ্রহণ শেষ হতে না হতেই বৃষ্টি শুরু হয় কুমিল্লায়। অঝোর ধারায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়। ফলে ভোটের ফলাফলের অপেক্ষায় থাকা নগরবাসী পড়েছেন বিড়ম্বনায়।


বিজ্ঞাপন


রাস্তাঘাটে পানি জমে যাওয়ায় চলাফেরা করতেও বেগ পেতে হচ্ছে কুমিল্লাবাসীকে।

১৮ দিন প্রচার প্রচারণা শেষে বুধবার সকাল আটটায় শুরু হয় ভোটগ্রহণ। ঘণ্টাখানেকের মতো ভোট না হতেই বাগড়া দেয় বৃষ্টি। ফলে দুর্ভোগ বাড়ে ভোটারদের, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার। এতে দুশ্চিন্তা বাড়ে প্রার্থীদের মধ্যে। কারণ বৃষ্টিতে ভোটাররা আসতে বিপাকে পড়েন। আধা ঘণ্টা বৃষ্টির পর থেমে যায়। ধীরে ধীরে রোদের দেখা মেলে। সবার মধ্যে নেমে আসে স্বস্তি। 

অবশ্য অনেক ভোটারকে ছাতা নিয়ে, আবার কাউকে ছাতা ছাড়াই বৃষ্টিতে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। তবে বৃষ্টির কারণে অনেক কেন্দ্রের মাঠে পানি জমে যায়, যা লাইনে দাঁড়ানো ভোটারদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়।

যদিও গত কয়েকদিন ধরেই কুমিল্লায় মাঝেমধ্যে বৃষ্টিপাত হয়েছে। এতে শহরে যেসব রাস্তায় সংস্কার


বিজ্ঞাপন


কাজ চলছে সেসব জায়গায় পানি জমে যায়।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ২৭টি ওয়ার্ডে বিভক্ত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। তৃতীয়লিঙ্গের ভোটার দুজন। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট হয়। ভোট কেন্দ্রগুলোর মধ্যে ৮৯টি অতিঝুঁকিপূর্ণ, ৯টি ঝুঁকিপূর্ণ ও ৭টি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন পাঁচজন। তারা হলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত (নৌকা), সদ্য সাবেক মেয়র ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি), স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রাশেদুল ইসলাম (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল (হরিণ)। 

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন করছেন ১০৬ জন প্রার্থী।

প্রতিনিধি/বিইউ/কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর