সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইভিএম নিয়ে যত দুশ্চিন্তা প্রমীলা ঘোষের

বোরহান উদ্দিন
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০১:০৯ পিএম

শেয়ার করুন:

ইভিএম নিয়ে যত দুশ্চিন্তা প্রমীলা ঘোষের

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে এসে মহা দুশ্চিন্তায় পড়েছেন বৃদ্ধা প্রমীলা ঘোষ। এতদিন ধরে ব্যালটে ভোট দিয়ে আসা ৭৫ বছর বয়সী এই বৃদ্ধা ইভিএমে ঠিকঠাক ভোট দিতে পারবেন কিনা তা দুশ্চিন্তায় পড়েছেন।

বুধবার (১৫ জুন) কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মর্ডান স্কুল কেন্দ্রে ভোট দিতে এসে দুশ্চিন্তার কথা জানান প্রমীলা ঘোষ। ঢাকা মেইলকে তিনি বলেন, ‘ভয় লাগে আবার ভোট নষ্ট হয় কিনা। দিতে পারব কিনা বুঝতেছি না।’


বিজ্ঞাপন


সকাল আটটায় ২৭টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়েছে। এতে মোট ২ লাখ ২৯ হাজার ৯২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন উপলক্ষে ভোটারদের মধ্যে সকাল থেকে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। ভোটার ছাড়া অনেক শিশুও ভোটকেন্দ্রে স্বজনদের সঙ্গে যান। ভোটের এই আনন্দ থেকে নিজেকে বঞ্চিত করতে চাননি বৃদ্ধা প্রমীলা ঘোষ। তাই ছেলে চন্দন ঘোষের হাতে ভর করে কেন্দ্রে ঢোকেন পঁচাত্তরোর্ধ্ব প্রমীলা। এ সময় পাশে দাঁড়ানো পরিচিত একজনকে বলেন, 'কইয়া দাও কেমনে ভোট দিমু।'

burhan-2পাশে দাঁড়ানো আরেকজন নারী তাকে বুঝিয়ে দেন কিভাবে ভোট দিতে হবে। কোন বাটনে কখন কিভাবে চাপ দিতে হবে সেটাও শিখিয়ে দিচ্ছিলেন। পাশে দাঁড়ানো আরও দুজন তাকে অভয় দেন। কিন্তু কোনো কিছুতে ভরসা পাচ্ছিলেন না প্রমীলা। একপর্যায়ে ধীরে ধীরে ছেলের হাত ধরে ভোট দিতে বুথে যান এই বৃদ্ধা।

শুধু প্রমীলা ঘোষই নয়, এমন অনেক বয়স্ক নারীদের দেখা গেছে কারও না কারও সহযোগিতা নিয়ে ভোট দিতে এসেছেন।


বিজ্ঞাপন


কেন্দ্রের দায়িত্বপ্রাপ্তরা বলছেন, বয়সের কারণে অনেকের হাতের রেখায় সমস্যা দেখা দিয়েছে। যে কারণে কারও কারও ছাপ মিলতে কিছুটা সমস্যা হচ্ছে।

প্রতিনিধি/বিইউ/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর