সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

পরিবেশ চমৎকার, ভোট দিয়ে বললেন রিফাত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৯:৫৭ এএম

শেয়ার করুন:

পরিবেশ চমৎকার, ভোট দিয়ে বললেন রিফাত

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ‘পরিবেশ চমৎকার’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত।‌

বুধবার (১৫ জুন) নগরির রানীর দীঘির পাড় ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুল কেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 


বিজ্ঞাপন


আরফানুল হক রিফাত বলেন, ফলাফল যাই হোক আমি মেনে নেবো। আমি জয়ী না হলেও যিনি জয়ী হবেন তাকে আমি সবার আগে ফুলের মালা দেবো।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তারা তো শুরু থেকেই নালিশ করছেন। তাদের পোলিং এজেন্টরা সসম্মানে কাজ করছেন।

রিফাত বলেন, সরকার ও নির্বাচন কমিশনকে অসম্মান করতে চাই না। প্রয়োজনে আমি জবাই হবো।

ধীরগতিতে ভোটগ্রহণ হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন কমিশনের কেউ থাকলে তাদেরকে জিজ্ঞেস করুন।


বিজ্ঞাপন


এদিকে নির্বাচনের দ্বিতীয় ঘণ্টার শুরুতেই বাগড়া হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। ভোট দিতে আসা ভোটাররা বৃষ্টির বাধায় পড়েছেন। বুধবার সকাল ৯টা থেকে কুসিক এলাকায় বৃষ্টিপাত শুরু হয়। এক্ষেত্রে ভোট দিতে আসা ভোটাররা বিড়ম্বনার শিকার হচ্ছেন।

এবার অনুষ্ঠিত হচ্ছে কুসিকের তৃতীয় নির্বাচন। আলোচিত এই ভোট যুদ্ধে মেয়র পদে লড়ছেন পাঁচজন। তবে তাদের মধ্যে আলোচনায় আছেন সিটি করপোরেশনটির দুইবারের মেয়র বিএনপি থেকে বহিষ্কৃত (সদ্য পদত্যাগী) মনিরুল হক সাক্কু ও আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। 

২৭ ওয়ার্ডে মোট ১০৮ জন কাউন্সিলর, ৩৬ জন সংরক্ষিত কাউন্সিলর ও পাঁচজন মেয়র প্রার্থী লড়ছেন ভোটযুদ্ধে। আর পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে সিটির মোট ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটযুদ্ধ চলছে। 

কুসিক নির্বাচনে এবার ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে দুইজন তৃতীয় লিঙ্গের ভোটারও রয়েছেন।

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর